ঢাকা (রাত ১০:৩৮) শুক্রবার, ৩রা মে, ২০২৪ ইং

সাম্প্রদায়িকতা রুখবে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ



সাম্প্রদায়িকতা ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী অপতৎপরতার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের যুগ্ম আহ্বায়ক ও মুখপাত্র ক্বারী মাওলানা আসাদুজ্জামানের সভাপতিত্বে ৫ সেপ্টেম্বর শনিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মুফতী ইব্রাহিম খলিল ফারুকী, মুফতী আব্দুল হালিম বিজয়নগরী, হাফেজ মাওলানা আনোয়ার শাহ, মাওলানা আব্দুল কুদ্দুস, বীরমুক্তিযোদ্ধা আকরাম হোসেন, মুফতী তৈয়বুর রহমান, হাফেজ মাওলানা আখতার হোসেন, হাফেজ হাফিজুর রহমান, মাওলানা শহীদুল ইসলাম, মাওলানা সাদেক আহমেদ ফারুকী, মৌলভী মাজাহার, মো. মায়েদুল ইসলাম ও নাফি উদ্দিন বিনয় প্রমুখ।

মানববন্ধনে ওলামা লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দরা বলেন, বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আলেম-ওলামা পীর-মাশায়েখদের সংগঠন। সংগঠনে সাম্প্রদায়িক-স্বাধীনতা বিরোধীদের চেতনা লালনকারী কোনো ব্যক্তির জায়গা হবে না। আমাদের স্পষ্ট ঘোষণা সাম্প্রদায়িকতার জায়গা ওলামা লীগে নেই।

ওলামা লীগ ও সমমান ইসলামি ১৩ দল নাম দিয়ে যারা সাম্প্রদায়িক কর্মকাণ্ড করে যাচ্ছে তারা মূলত বাংলাদেশ আওয়ামী ওলামা লীগকে বিতর্কিত করার জন্য এ কাজ করছে। এদের সাম্প্রদায়িক অপতৎপতার কারণেই বাংলাদেশ আওয়ামী লীগ ওলামা লীগকে দাপ্তরিক ভাবে স্থগিত করেছিল। এছাড়াও ওলামা লীগকে যখনই  আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে স্বীকৃতির দেওয়ার বিষয়ে আন্তরিকভাবে চিন্তা করে তখনই অশুভ চক্রটি ওলামা লীগের ব্যানার ব্যবহার করে নানামুখী অপতৎপরতায় লিপ্ত হয়। যাতে ওলামা লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে স্বীকৃতি না পায়। তারা মনে করে ওলামা লীগ দলীয় সহযোগী সংগঠন স্বীকৃতি পেলে তাদের সাম্প্রদায়িকতার ব্যবসা বন্ধ হয়ে যাবে।

বঙ্গকন্যা দেশরত্ম প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে জাতির পিতা মুজিবের স্বপ্নের সোনার বাংলা গঠনে দেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে তা আজ বাংলাদেশ ছাড়াও বিশ্বপরিমণ্ডলে প্রশংসিত হয়েছে। নেত্রীর হাতকে আরো শক্তিশালী করতে ওলামা লীগ অঙ্গীকারবদ্ধ। দেশবিরোধী যেকোন ষড়যন্ত্র ও সাম্প্রদায়িকতা রুখে দেওয়ার জন্য ওলামা লীগ রাজপথে অতীতেও যেমন ছিল, ভবিষ্যতেও রাজপথে থাকবে ইনশাআল্লাহ। ইসলাম শান্তি প্রিয় ও সম্প্রীতির ধর্ম সেখানেই কাজ করবে ওলামা লীগ।

ওলামা লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেন, ওলামা লীগের ব্যানার ব্যবহার করে যারা সাম্প্রদায়িকতা ও মুক্তিযুদ্ধের চেতনাপরিপন্থী ও বন্ধু রাষ্ট্র ভারতের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন।

 

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT