ঢাকা (সকাল ১০:৫৯) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

সাঘাটায় মাছ বাজার ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

বোনারপাড়া মাছ বাজারের শেড ঘর ভেঙ্গে ফেলায় কর্মহীন হয়ে পড়া জেলেদের পরিবার উপজেলা পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে। ছবিঃ আসাদ খন্দকার, সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি।
বোনারপাড়া মাছ বাজারের শেড ঘর ভেঙ্গে ফেলায় কর্মহীন হয়ে পড়া জেলেদের পরিবার উপজেলা পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে। ছবিঃ আসাদ খন্দকার, সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি।



আসাদ খন্দকার, সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া মাছ বাজারে একটি সেড ঘরের ১৮ টি
দোকান ভেঙ্গে ফেলার প্রতিবাদে গত শনিবার জেলে পরিবার মানব বন্ধন কর্মসূচী পালন করে। মানব বন্ধন কর্মসূচী চলাকালে জেলে সম্প্রদায়ের শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করে।

মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সাঘাটা উপজেলা মৎসজীবি সমিতির সভাপতি সুবাস চন্দ্র দাস বালুয়া, সাধারণ সম্পাদক রামলাল চন্দ্র দাস, সাবেক সাধারণ সম্পাদক শচীন চন্দ্র, সাবেক সাধারণ সম্পাদক মংলা চন্দ্র প্রমুখ।

জেলে সম্প্রদায়ের নেতারা বলেন, বোনারপাড়া হাট-ইজারাদার আমাদের কাছ থেকে অতিরিক্ত টাকা চেয়েছেন। টাকা না দেয়ার কারনে গত শুক্রবার দিবাগত রাতে আমাদের পজেশনের দোকানগুলো ভেঙ্গে দেয়। আমরা মৎসজীবি এই করোনা ভাইরাসে অনেক কষ্ট করে জীবিকা নির্বাহ করছি। আমরা সরকারী টোল বা খাজনা প্রতিদিন ২৫ টাকা টাকা দেই। সরকারী নিয়মমতে খাজনা অনেক কম। আমাদের কোন খাজনার রশিদ না দিয়ে বেশী বেশী খাজনা নেওয়া হয়। যতক্ষন পর্যন্ত এই দোকান ভাংচুরের বিচার না হবে ততক্ষন পর্যন্ত উপজেলার প্রাণ কেন্দ্র বোনারপাড়ায় মাছ বিক্রি বন্ধ থাকবে।

মানব বন্ধনের বিষয়টি নিয়ে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীরের সাথে কথা হলে তিনি জানান, মাছ ব্যবসায়ীদের এই সমস্যা সমাধানে বোনারপাড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলী মিলে আলোচনা করে সমস্যার সমাধান করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT