ঢাকা (বিকাল ৩:৩৩) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

সংযুক্ত আরব আমিরাতে হামলাকে বাহরাইনের ওপর আক্রমণ হিসেবে দেখা হবে : বাদশাহ হামাদ

Bahrain - UAE



বাহরাইনের রাজা, আবুধাবি সফরের সময়, মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের প্রতি তার দেশের সমর্থন পুনরায় নিশ্চিত করেছেন।

বাহরাইনের মহামান্য বাদশাহ হামাদ বিন ঈসা আল খলিফা আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার মহামান্য শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে বলেছেন যে সংযুক্ত আরব আমিরাতের উপর যে কোনও আক্রমণ বাহরাইনের উপর আক্রমণ হিসাবে বিবেচিত হবে।

আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের প্রেসিডেন্ট টার্মিনালে বাদশাহ হামাদকে অভ্যর্থনা জানান শেখ মোহাম্মদ।

কাসর আল বাহরে অনুষ্ঠিত বৈঠকে, শেখ মোহাম্মদ এবং বাদশাহ হামাদ সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইনের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক এবং টেকসই উন্নয়ন চালনা করার জন্য তাদের উন্নত করার উপায় নিয়ে আলোচনা করেন।

শেখ মোহাম্মদ বাদশাহ হামাদকে রাষ্ট্রপতি, মহামান্য শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের অভিনন্দন এবং রাজ্য এবং এর ভ্রাতৃপ্রতিম জনগণের স্বাস্থ্য ও সুখ এবং মঙ্গল ও সমৃদ্ধির জন্য তাঁর আন্তরিক শুভেচ্ছাও জানিয়েছেন।

তারা পারস্পরিক উদ্বেগের বেশ কয়েকটি উপসাগরীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক ইস্যুতেও মতবিনিময় করেছে এবং সংযুক্ত আরব আমিরাতের বেসামরিক এলাকা এবং স্থাপনাগুলিকে লক্ষ্য করে সন্ত্রাসী হামলা এবং এই কাপুরুষোচিত হামলার প্রতিক্রিয়ায় সংযুক্ত আরব আমিরাতের গৃহীত ব্যবস্থাগুলির বিষয়ে সর্বশেষ অগ্রগতি নিয়ে আলোচনা করেছে, যা সকল আন্তর্জাতিক আইন ও নিয়ম এবং মানবিক মূল্যবোধ লঙ্ঘন করে।

বাদশাহ হামাদ হুথি মিলিশিয়া দ্বারা পরিচালিত সন্ত্রাসী হামলার জন্য বাহরাইনের নিন্দা ও নিন্দা প্রকাশ করেছেন, সংযুক্ত আরব আমিরাতের সার্বভৌমত্ব, নিরাপত্তা এবং স্থিতিশীলতার জন্য সমস্ত হুমকির বিরুদ্ধে রাজ্যের সমর্থনের উপর জোর দিয়েছেন।

তদুপরি, বাদশাহ হামাদ সন্ত্রাসী হামলার আলোকে সংযুক্ত আরব আমিরাতের জন্য অনেক দেশ দ্বারা দেখানো সমর্থনের উপর জোর দিয়েছেন, যা আন্তর্জাতিক সম্প্রদায়ে সংযুক্ত আরব আমিরাতের মর্যাদার প্রমাণ দেয়। তিনি সংযুক্ত আরব আমিরাতের সফল প্রচেষ্টার প্রশংসা করেন, যা হুথি মিলিশিয়ার সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সর্বসম্মত সিদ্ধান্ত জারি করতে এবং তার সার্বভৌমত্ব, নিরাপত্তা, স্থিতিশীলতা এবং স্বার্থ রক্ষার জন্য সংযুক্ত আরব আমিরাতের আইনি অধিকার নিশ্চিত করতে অবদান রাখে।

বাদশাহ হামাদ সংযুক্ত আরব আমিরাতের জন্য অব্যাহত শান্তি ও নিরাপত্তা কামনা করেছেন এবং শেখ খলিফা, মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসকের প্রতি তার শুভেচ্ছা জানিয়েছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT