ঢাকা (দুপুর ১:২৯) মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

শিবচরে অগ্নিকান্ডে পুড়ে মরলো কৃষকের গবাদিপশু

<script>” title=”<script>


<script>

মাদারীপুর জেলার শিবচরে গোয়াল ঘরের কয়েলের আগুন থেকে ঘটা অগ্নিকান্ডে দগ্ধ হয়ে ২ টি গরু ও ১ টি ছাগলের মৃত্যু হয়েছে। এছাড়াও আরো ১ টি গরু দগ্ধ হয়ে আহত হয়েছে। সোমবার (১ মার্চ) দিবাগত রাত তিনটার দিকে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তাজপুর গ্রামে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

স্থানীয়দের মাধ্যমে জানা গেছে, সোমবার দিবাগত ভোররাতের দিকে হঠাৎ করেই আদেলউদ্দিন জমাদ্দারের গোয়াল ঘরে আগুন দেখতে পায় বাড়ির লোকজন। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে প্রায় ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে গোয়ালঘর সহ দুটি ঘর ও বসত ঘরের একটি অংশ পুড়ে যায়। আগুন চারপাশে ছড়িয়ে পড়ায় ঘরে বাধা তিনটি গরু ও একটি ছাগল আগুনে পুড়ে যায়। এর মধ্যে একটি গরুর অবস্থা সংকটাপন্ন। বাকী গবাদিপশু তখনই মারা গেছে।

ক্ষতিগ্রস্থ আদেল উদ্দিন জমাদ্দার জানান,’আগুনে তার কমপক্ষে ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। মারা যাওয়া দুটি গরুর আনুমানিক মূল্যই হবে আড়াই থেকে তিন লাখ টাকা।’ গোয়াল ঘরে জ্বালানো কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করছেন তিনি।

প্রত্যক্ষদর্শী লিক্সন হাওলাদার বলেন,’রাত ৩ টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন মিলে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে আগুনে পুড়ে সাথে সাথেই ২ টি গরু ও ১ টি ছাগল মারা গেছে।’ দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক বলেন,’বিষয়টি স্থানীয়ভাবে কেউ জানায়নি, তবে খোঁজ নিচ্ছি।’

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT