ঢাকা (সন্ধ্যা ৬:৪০) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

শিবগঞ্জে এমপিকে নিয়ে ফেসবুকে বাজে পোস্ট, মামলা দায়ের, আসামি গ্রেপ্তার, ছাত্রলীগের বিক্ষোভ 

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য  ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি ও আজেবাজে পোস্ট করার প্রেক্ষিতে করা মামলায় আসামি গ্রেপ্তার এবং মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ। মঙ্গলবার সকালে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এর আগে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ প্রদর্শন করেন শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে করে ঈদুল আযহার আগের দিন থেকে রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে উঠেছে শিবগঞ্জে।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আসনের সংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপির ছবিসহ কটুক্তি ও কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে শিবগঞ্জ পৌর এলাকার ইসরাইল মোড়ের মহসিন মিস্ত্রির ছেলে রহমত আলী। এতে তীব্র মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয় জেলা আওয়ামী লীগসহ শিবগঞ্জে। এরই প্রেক্ষিতে তথ্য ও প্রযুক্তি আইনে রহমত আলী সহ ছয়জনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন ডা. শিমুল এমপির ব্যক্তিগত সহকারী শাহরিয়ার আহমেদ সোহেল।

কিন্তু এটি একটি উদ্দেশ্য প্রণোদিত ও মিথ্যা মামলা বলে দাবি করে এর বিরুদ্ধে মঙ্গলবার সকালে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ। এ সময় অন্যান্যের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রিজভী আলম রানা, সাধারণ সম্পাদক আশিফ আহসান, শিবগঞ্জ পৌর শাখার সভাপতি মেহেদী হাসান হিমেল, শিবগঞ্জ পৌর শাখার সাধারণ সম্পাদক আলী রাজ, বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ সহ উপজেলা ও পৌর ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন জানান, ডা. শিমুল এমপিকে নিয়ে কটুক্তির মামলায় কটুক্তিকারী যুবক রহমতকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে এবং বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তবে পুলিশ সবসময় সতর্ক অবস্থানে ছিল, আছে এবং থাকবে জানিয়ে তিনি বলেন, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ সকালে পৌর এলাকায় শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি করেছে।

এদিকে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি বিষয়ে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা ও সাধারণ সম্পাদক আসিফ আহসান জানান, এমপি শিমুলকে নিয়ে কটুক্তিকারী যুবক রহমত শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের কোন কর্মী না হওয়া সত্বেও চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও তার ব্যক্তিগত সহকারী সোহেল ইচ্ছে করেই ঈদুল আজহার আগে শিবগঞ্জের রাজনীতির মাঠকে উত্তপ্ত করতে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের নামে মিথ্যে মামলা দায়ের করে তাদের হ্যারেসমেন্ট করছে। আর তাই আমরা শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর প্রতিবাদে আজ মঙ্গলবার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছি। আর মিথ্যা মামলায় আসামিদের নাম প্রত্যাহার করা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

এ বিষয়ে ডা. শিমুল এমপির ব্যক্তিগত সহকারী শাহরিয়ার আলম সোহেল বলেন, শিবগঞ্জের গণ মানুষের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ডা. সামিল উদ্দিন আহমেদের শিমুল এমপির জনপ্রিয়তা সহ্য করতে না পেরে তাকে নানাভাবে হেয় প্রতিপন্ন ও বদনাম করতে বেপরোয়া একদল লোকের প্ররোচনায় কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি ও কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করে আজেবাজে পোস্ট দেয় রহমত। এমনকি গত দুই বছর ধরে তার পরিবার ও মাকে নিয়েও কুরুচিপূর্ণ মন্তব্য ব্যবহার করে পোস্ট দিয়ে আসছে ছাত্রলীগের গুটিকয়েক নেতাকর্মী। এরই প্রেক্ষিতে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এবার ৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে এ সকল বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদার শিবগঞ্জ আসনের এমপি ও আওয়ামী লীগ নেতা ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে নিয়ে ফেসবুকে কটুক্তি ও বাজে মন্তব্য করার ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ ছাত্রলীগ কখনও কাউকে হেয়প্রতিপন্ন বা সামাজিক ভাবে অসম্মান কিংবা কোন প্রকার অপরাধ সংগঠিত করতে উৎসাহ দেয় না। অপরাধী যেই হোক তাকে সাজা ভোগ করতেই হবে। তবে বিনা অপরাধে ছাত্রলীগের কোন নেতাকর্মীর নামে কোন মামলা হলে অবশ্যই জেলা ছাত্রলীগ সিদ্ধান্ত নেবে কি করণীয়। তবে শুনেছি মামলা হয়েছে এবং আসামিও ধরা হয়েছে। পুলিশ তদন্ত করছে।

তবে এ ঘটনায় দুপুরে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপির বক্তব্য নিতে তার ব্যক্তিগত মুঠোফোনে কয়েকবার ফোন দিয়ে তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT