ঢাকা (বিকাল ৩:১১) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং

লালমনিরহাট সীমান্তে বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত

লালমনিরহাট সীমান্তে বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত



ঈশাত জামান মুন্না,লালমনিরহাট প্রতিনিধি: একাদশ জাতীয় সংসাদ নির্বাচনকে সামনে রেখে লালমনিরহাট-কুড়িগ্রাম সীমান্তের বাংলাদেশের অভ্যন্তরে গোরকমন্ডল উচাটরী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষীর (বিএসএফ) ঊর্ধ্বতন কর্মকর্তাদের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) দুপর দেড়টার দিকে লালমনিরহাটের গোরকমন্ডল উচাটরী সীমান্তের পিলার ৯২৯/৫ এ বৈঠক অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট সীমান্তে বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত
ভারত-বাংলাদেশের পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে ৬ সদস্য নেতৃত্ব দেন লেঃ কর্নেল মোঃ আনোয়ার-উল-আলম। অন্যদিকে বিএসএফ এর পক্ষে ৬ সদস্য দলের নেতৃত্ব দেন কমান্ড্যান্ট রাজওয়ান্ত শিং ঠাকুর।

পতকা বৈঠকে আন্তঃ সীমান্ত অপরাধ রোধ, অবৈধ অনুপ্রবেশ, চোরাচালান, মাদক পাচারসহ আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দূষ্কৃতিকারী, অস্ত্র/গোলাবারুদ যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়। পরিশেষে শান্তি ও সৌহার্দ্যপূর্ণভাবে পতাকা বৈঠক শেষ হয়। বৈঠক শেষে সীমান্তের স্থানীয়রা একটি সভার আয়োজন করেন। সভায় অত্র ব্যাটালিয়নের অধিনায়ক স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে আন্তঃ সীমান্ত অপরাধ রোধকল্পে সীমান্তবর্তী জন সাধারনের মাঝে বাংলাদেশী চোরাকারবারী, দাঙ্গাল যাতে সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশ না করে, সীমান্তবর্তী জনগন যাতে তাদের গরু ছাগল শূন্য লাইনে না নিয়ে যায় এবং কোন প্রকার মাদকদ্রব্য যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে বিষয়ে সীমান্তবর্তী জনসাধারনকে সে দিকে লক্ষ রাখতে বলেন। সভায় বিএসএফ ও বাংলাদেশের বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।
বন্ধুপ্রতিম এ দুদেশের সীমান্ত সমস্যাসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয়ে অত্যন্ত আন্তরিক ও সোহার্দ্যপূর্ণ পরিবেশে এ বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে জানান লেঃ কর্নেল মোঃ আনোয়ার-উল-আলম।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT