ঢাকা (রাত ৪:০৬) রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী Meghna News পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি : ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার Meghna News সাঘাটায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা Meghna News ধান কাটতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল শ্রমিকের Meghna News চাঁপাইনবাবগঞ্জ : তিন লক্ষ টাকা ইজ্জতের মূল্যে প্রবাসীর মুক্তি Meghna News সোনামসজিদ বন্দর দিয়ে পেঁয়াজ আমদানী শুরু

লালমনিরহাটে ডেঙ্গু মশক নিধনে জেলা পুলিশের নানা কার্যক্রম অব্যহত



ঈশাত জামান মুন্না, লালমনিরহাট প্রতিনিধি: দেশব্যাপী যখন ডেঙ্গু মহামারিতে জনসাধারণ আতঙ্কিত ঠিক তখনি দেশের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে জেলা পুলিশ হাতে নিয়েছে ডেঙ্গু মহামারী ও ডেঙ্গু গুজব রোধে নানা উদ্যোগ। দেশে বর্তমানে প্রাকৃতিক দূর্যোগ এর চেয়ে অনলাইন গুজব মহামারীতে রুপ নিয়েছে। গুজব মোকাবেলায় ইতিমধ্যে লালমনিরহাট জেলা পুলিশ দেশব্যাপী ব্যাপক সুনাম এবং প্রশংসা কুড়িয়েছে। ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির উপর জোড়৷ দিয়েছেন বিশেষজ্ঞরা। মূলত তারই প্রেক্ষিতে লালমনিরহাট জেলা পুলিশের পক্ষ থেকে শহরের বেশকয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন জনবসতিপূর্ণ এলাকায় মশক নিধন করার জন্য ফগার মেশিন দিয়ে স্প্রে করা হয়। আজ মঙ্গলবার বিকাল ৪ টায় লালমনিরহাট জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক ফগার মেশিন দিয়ে নিজহাতে বত্রিশহাজারী দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে মশক নিধন ওষুধ স্প্রে করে অভিযান শুরু করেন। এরপর লালমনিরহাট সরকারী কলেজ, বার্নহার্ড অটিস্টিক স্কুল, মজিদা খাতুন সরকারী মহিলা কলেজ, লালমনিরহাট সরকারী বালক উচ্চ বিদ্যালয় ও লালমনিরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ঝোঁপ-ঝাড় ও ময়লা আর্বজনা মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি ডেঙ্গু নিধন ওষুধ স্প্রে করা হয়। এ সময় স্কুল, কলেজের শিক্ষকসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলার সদর উপজেলার পাশাপাশি বাকী ৫ টি উপজেলাতে জেলা পুলিশ সুপার এর বিশেষ নির্দেশে, নিজ নিজ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দের উদ্যোগে ডেঙ্গু নিধনে সচেতনতার পাশাপাশি পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নেতৃত্বে ডেঙ্গু প্রতিরোধে সরকারী গিরজা সংকর মডেল স্কুল এন্ড কলেজসহ বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান ও হাট- বাজারে জনসচেতনতা র‍্যালি ও সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়েছে।

কালীগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আরজু মোঃ সাজ্জাদ এর নেতৃত্বে থানা চত্তর পরিস্কার এবং মশক নিধন স্প্রে করা হয়েছে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের পাশাপাশি বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক লিফলেট প্রদান করা হয়েছে।

হাতিবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ ওমর ফারুক এর নেতৃত্বে আজ মঙ্গলবার দুপুরে পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ক একটি র‍্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে, এবং র‍্যালি শেষে থানার আশেপাশের ঝোপঝার পরিস্কার করা হয়েছে এবং মশক নিধন স্প্রে করা হয়েছে। ডেঙ্গু ও সকল ধরনের গুজব প্রতিরোধে লালমনিরহাট জেলা পুলিশ সদা জাগ্রত রয়েছে বলে মন্তব্য করেন পুলিশ সুপার।

পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, মানুষের সুস্বাস্থ্যের কথা চিন্তা করেই আমাদের এই মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। ডেঙ্গুগুর প্রাদুর্ভাব যেন বিস্তৃত না হতে পারে সেজন্য সবাইকে সাথে নিয়ে জনসচেতনতা বৃদ্ধির জন্য মূলত এ অভিযান। জেলা পুলিশের কার্যক্রম অব্যহত থাকবে বলেও জানা গেছে। জেলা পুলিশ সুপার এর মহতি উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন জেলার সর্বস্তরের জনগণ।

উল্লেখ্য সারাদেশে দিন দিন ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্যমতে ইতোমধ্যে পুলিশ কর্মকর্তা ও চিকিৎসকসহ অর্ধশত মানুষের প্রাণ গেছে বিগত কয়েকদিনে। এতে উদ্বেগ ছড়িয়ে পড়েছে সবার মাঝে। ব্যপক জনসচেতনতা বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান জেলা পুলিশ সুপার।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT