ঢাকা (রাত ৩:৫৫) রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News সাঘাটায় ইন্ডাস্ট্রিয়ালিস্ট এন্ড বিজনেসমেন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভা Meghna News সাঘাটায় বিশ্ব শিক্ষক দিবস উদযাপনে র্যালী আলোচনা সভা Meghna News সিলেটের বাজারগুলোতে উঠতে শুরু করেছে শীতকালীন সবজি Meghna News চাঁপাইনবাবগঞ্জে কলাবাগানে ককটেল বিষ্ফোরণে দুই জন আহত Meghna News লোহাগড়ায় আ.লীগের রাজনীতি থেকে সরে দাঁড়ালেন অধ্যক্ষ মোশাররফ হোসেন মোল্যা Meghna News যুবরাই দেশের সম্পদ : ড. মারুফ হোসেন Meghna News যুবলীগের দুর্ধর্ষ ক্যাডারদের দাপট : র‌্যাব ও সেনাবাহিনীর হস্তক্ষেপ চায় তটস্থ লোহাগড়াবাসী Meghna News জুমার খুতবা আরবিতে না বাংলায়? -হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News সাবেক এমপিকে কটুক্তি, আ.লীগের ফারুক তারিফ গ্রেফতার Meghna News অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার নগ্ন আস্ফালনে ক্ষুব্ধ সাংবাদিক সমাজ – মুক্তমত

রাসুল (সা:) কে অবমাননার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে ছাত্র সমাজের মিছিল-সমাবেশ

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock বুধবার রাত ১০:৫৫, ২ অক্টোবর, ২০২৪

“রসুলের অপমানে যদি কাঁদে না তোর মন, মুসলিম নয় মুনাফিক তুই রসুলের দুশমন” শ্লোগাণে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। পৃথিবীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী মুসলিমদের প্রাণ প্রিয় রাসুল হযরত মুহাম্মাদ (সা.) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজের করা কটুক্তি ও তাকে বিজেপির সাংসদ নিতেশ রানের সমর্থনের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাধারণ ছাত্র সমাজের ব্যানারে এই কর্মসূচী পালন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বুধবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নবাবগঞ্জ সরকারি কলেজ ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ করে প্রতিবাদ করেন শিক্ষার্থীরা।

 

সমাবেশে বক্তারা বলেন, চলতি বছরের আগস্ট মাসে প্রিয় নবী রাসূল (সা:) এর নামে রামগিরি মহারাজ জঘন্য কটূক্তিমূলক বক্তব্য দেন। এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে ওঠে মহারাষ্ট্রের মুসলিম জনতাসহ বিশ^ মুসলিম। ফলে রামগিরির বিরুদ্ধে রাজ্য জুড়ে ৫০টিরও বেশি মামলা হয়। এদিকে রামগিরির পক্ষে সমর্থন জানিয়ে একের পর এক মুসলিম বিদ্বেষী বক্তব্য দিয়েছেন মহারাষ্ট্রের বিজেপির হিন্দুত্ববাদী সাংসদ নিতেশ রানে। এমনকি তাতেও ক্ষান্ত না হয়ে এক বক্তব্যে নিতেশ হুমকি দিয়ে বলেন, রামগিরি মহারাজের বিরুদ্ধে যারা কথা বলবে, মসজিদে ঢুকে তাদের পেটানো হবে। এর প্রতিবাদে রাজ্যে নিতেশের বিরুদ্ধেও বেশ কয়েকটি মামলা হয়েছে। কিন্তু অসংখ্য মামলা হলেও এখনো রাজ্য সরকার তাদের গ্রেফতার করাতো দূরের কথা কোন প্রতিবাদ করেনি।

 

সমাবেশ বক্তারা মুসলিমদের প্রাণপ্রিয় মহানবী হযরত মুহাম্মদ (সা:) এঁর বিরুদ্ধে ভারতের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজজের করা কটূক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরও বলেন, বিশ্ব মুসলিমের কলিজায় আগুন ধরিয়ে দিয়েছে রামগিরি। আর সেই আগুনে ঘি ঢেলেছে গুজরাটের কসাই নরেন্দ্র মোদির দল বিজেপির সংসদ সদস্য নিতেশ রানে। আর তাই মহানবীর অবমাননাকারীদের গ্রেফতার করে সঠিক বিচার না করলে ভারতকে এর চড়া মূল্য দিতে হবে বলে হুশিয়ারী দেয়া হয় সমাবেশ থেকে। অন্যথায় আগামীতে ভারতীয় দূতাবাস ঘেরাওসহ আরও কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলে জানান শিক্ষার্থীরা।

 

এর আগে নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে নবাবগঞ্জ সরকারি কলেজ, শাহনেয়ামতুল্লাহ ডিগ্রী কলেজ, নবাবগঞ্জ সিটি কলেজ, চাঁপাইনবাবগঞ্জ আলিম মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT