ঢাকা (দুপুর ১:১৭) মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

রাজনীতির দুই প্রতিপক্ষ মুখোমুখি ফুটবলের লড়াইয়ে

<script>” title=”<script>


<script>

দুই দেশের রাজনৈতিক বৈরিতা নিয়ে লিখতে গেলে শেষ হয়ে যাবে পৃষ্ঠার পর পৃষ্টা। রাজনীতির ময়দান ছেড়ে দুই দেশ এবার মুখোমুখি ফুটবলের মাঠে। কাতার বিশ্বকাপে নক-আউটে ওঠার লড়াইয়ে বাংলাদেশ সময় আজ দিবাগত রাত ১ টায় মুখোমুখি হচ্ছে ইরান-যুক্তরাষ্ট্র। আল-থুমাম স্টেডিয়ামে রাজনৈতিক দুই প্রতিদ্বন্দ্বীর ফুটবলের লড়াইয়ে মুখোমুখি হওয়ার আগে উত্তেজনা বিরাজ করছে দুই দলের মধ্যেই। দুই মহাদেশের দুই দলের লড়াইয়ে যে জিতবে সেই চলে যাবে নক-আউট রাউন্ডে। হেরে যাওয়া দলের বিশ্বকাপ যাত্র শেষ হয়ে যাবে প্রথম রাউন্ডেই। এমন ম্যাচে উত্তেজনা বিরাজ করবে সেটিই তো স্বাভাবিক, তার ওপর রাজনৈতিক দ্বন্দ্ব যেখানে চরম দুই দেশের মধ্যে।

তবে ফুটবলীয় লড়াইয়ের আগে রাজনৈতিক বৈরিতা নিয়া মাথা ঘামাতে চাননা যুক্তরাষ্ট্রের কোচ গ্রেগ বারহাল্টার। ইরানের বিপক্ষে ম্যাচ নিয়ে গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, ইরানের বিপক্ষে ‘মাস্টউইন’ ম্যাচে কোন রাজনীতি থাকবেনা।

আগের ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে ড্র করে আজকের ইরানের বিপক্ষে ম্যাচের উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র। আজকের ম্যাচে জয়ী দল পেয়ে যাবে শেষ ষোলোর টিকিট। ভু-রাজনীতিতে চির বৈরি দল দুটির মধ্যে এই ম্যাচটি হয়ে উঠেছে ১৯৯৮ বিশ্বকাপের পুনরাবৃত্তি। ওই ম্যাচে ২-১ গোলে জয়লাভ করেছিল ইরান। পরে ম্যাচটিকে ‘সব ফুটবলের মা’ বলে অভিহিত করা হয়েছিল।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT