ঢাকা (রাত ৪:১৯) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

‘যেন স্বপ্নে বাস করছি, এই ঘুম না ভাঙুক!’

কোয়ার্টার ফাইনালে ৪র্থ আফ্রিকান দেশ হিসেবে মাঠে নামে মরক্কো।
কোয়ার্টার ফাইনালে ৪র্থ আফ্রিকান দেশ হিসেবে মাঠে নামে মরক্কো।

<script>” title=”<script>


<script>

বিশ্বকাপে চলছে মরোক্কান রূপকথা। কোয়ার্টার ফাইনালে ইউরোপের পাওয়ার হাউস পর্তুগালকে হারিয়ে সেই রূপকথায় আরও একটি ঝলমলে কৃতিত্বের অধ্যায় হয়েছে যোগ। মরোক্কান উইঙ্গার সোফিয়ান বুফলের কথায়ও পাওয়া গেল তারই অনুরণন। ফরাসি টিভি চ্যানেল টিএফওয়ান’কে দেয়া সাক্ষাৎকারে বুফল বলেন, এটা অবিশ্বাস্য! আমরা যেন স্বপ্নে বাস করছি। আর এই ঘুম ভাঙুক তা চাই না। গায়ে কাঁটা দিয়ে উঠছে!

বিশ্বাস না হলেও সত্যি, মরক্কো এখন কাতার বিশ্বকাপের শেষ চারে। সেমিফাইনালে তারা খেলবে ফ্রান্স বনাম ইংল্যান্ডের মধ্যকার জয়ী দলের সাথে। এই পথ অতিক্রম করাটা স্বপ্নের মতো মনে হতেই পারে খেলোয়াড়দের কাছে। তবে, সবশেষ ৯ ম্যাচের ৮টিতেই যারা কোনো গোল খায়নি, একমাত্র হজম করা গোলটিও আত্মঘাতী, যাদের জাল টাইব্রেকারেও ছিল অক্ষত; তাদের উত্থান আর যাই হোক, আকস্মিক কোনো ঘটনা নয়। সোফিয়ান বুফল বলেন, আমরা সর্বস্ব দিয়ে চেষ্টা করে গেছি। এই সাফল্য আমরা অর্জন করেছি। আর এই যাত্রা এখনই শেষ নয়। সামনে সেমিফাইনাল। আর সৃষ্টিকর্তা যদি চান তো, আরও একটা ম্যাচ আছে। সেটা ফাইনাল।

কোয়ার্টার ফাইনালে ৪র্থ আফ্রিকান দেশ হিসেবে মাঠে নামে মরক্কো। সাথে প্রথম বারের মতো শেষ চারে খেলার স্বপ্নের হাতছানি। মরক্কোর কাছে স্বপ্নের মতো কাটছে কাতার বিশ্বকাপ। কোয়ার্টার ফাইনালে এসেও দেখা গেলো তাদের চমক। আত্তিয়াত আল্লাহের ক্রস থেকে ইউসেফ এন-নেসাইরির দুর্দান্ত হেডে পর্তুগালকে চমকে দিয়ে ১-০ গোলে এগিয়ে যায় মরক্কো। তারপর দুর্দান্ত জমাট রক্ষণের পরিচত আরও একবার দিয়ে পর্তুগালকে খাল হাতেই বিদায় করলো হাকিম-হাকিমি-আম্রাবাতদের দল।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT