ঢাকা (রাত ২:১৫) মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ ইং

ময়মনসিংহে কোভিড-১৯ হাসপাতাল গড়ে তোলার দাবীতে জেলা সিপিবি’র স্মারকলিপি প্রদান



গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ   ময়মনসিংহে কোভিড-১৯ হাসপাতাল গড়ে তোলার দাবীতে বুধবার (১০ জুন) ময়মনসিংহ জেলা কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র পক্ষ থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপি সূত্রে জানা যায়, কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বিরতিহীন অক্সিজেন সরবরাহ ও ভেন্টিলেশন
সাপোর্টসহ সমস্ত সুযোগ-সুবিধা সমৃদ্ধ একটি হাসপাতাল করার জন্য (১০ জুন) বুধবার সকাল ১১ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি কমরেড এমদাদুল হক মিল্লাত ও সাধারণ সম্পাদক কমরেড শেখ বাহার মজুমদার এর নেতৃত্বে শারীরিক দূরত্ব বজায় রেখে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করেন। পরিচালকের পক্ষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ লক্ষী নারায়ণ চক্রবর্তী স্মারকলিপিটি গ্রহণ করেছেন।

উল্লেখ্য, ইতোমধ্যেই এস.কে হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে নির্ধারণ করা হয়েছে। ময়মনসিংহে করোনা প্রতিরোধে অব্যবস্থাপনা ও চিকিৎসার অনিশ্চয়তার বিষয়ে স্মারকলিপিতে ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে উদ্যোগক্তারা বলেন, এস.কে হাসপাতালে মাঝারি ও ক্রিটিক্যাল রোগীদের চিকিৎসার নূন্যতম কোন ব্যবস্থা নেই। করোনা রোগীর চিকিৎসার জন্য খুব গুরুত্বপূর্ণ দুইটি বিষয় হলো বিরতিহীন অক্সিজেন ও ন্যূনতম ভেন্টিলেশন সুবিধা ব্যবস্থা। এ ক্ষেত্রে ওই হাসপাতালে নেই কোন আইসিইউ সাপোর্টের ব্যবস্থা।

করোনা আক্রান্ত কোন রোগীর অবস্থা গুরুতর হলে কোন রকম চিকিৎসার ব্যবস্থাই নেই। এটা কারো কাম্য নয়। স্মারকলিপি সূত্রে ও সরকারি তথ্যমতে এ জেলায় প্রায় ৮শ করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে। পার্শ্ববর্তী জেলা নেত্রকোনা, শেরপুর, জামালপুরের কোভিড আক্রান্ত রোগিরাও এই বিভাগীয় শহরের চিকিৎসা সেবার উপর নির্ভরশীল।

তাই অনতিবিলম্বে এই বিভাগীয় শহরে সমস্ত সাপোর্টসহ কোভিড- ১৯ হাসপাতাল গড়ে তোলার দাবী জানান সিপিবি নেতৃত্ববৃন্দ। পাশাপাশি প্রত্যেক উপজেলায় নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করে অধিক টেস্ট করার দাবীও জানান তারা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT