ঢাকা (রাত ৩:৩১) বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ ইং

মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কারণেই আজ আমরা একটি স্বাধীন ভূখন্ড ও স্বাধীনতার পতাকা পেয়েছি -ডেপুটি স্পীকার



জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া এম.পি বলেছেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস জাতির জনক বঙ্গবন্ধু যদি ঐতিহাসিক ভাষণ না দিতেন তবে মুক্তিযুদ্ধে কেউ অংশগ্রহণ করতো না। মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কারণেই আজ আমরা একটি স্বাধীন ভূখন্ড ও স্বাধীনতার পতাকা পেয়েছি। সিরাজ-উদ-দৌলার আমলে যেমন মীরজাফরের জন্ম হয়েছিল, তেমনি বাংলাদেশেও মীরজাফরের একটি গোষ্ঠি স্বাধীনতার সাড়ে তিন বছর পর মুজিবের স্ব-পরিবারদের নির্মমভাবে হত্যা করেছিল। স্বাধীনতা বিরোধী অপশক্তি এই মীরজাফরের গোষ্ঠি থেকে সবাইকে সজাগ থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখনই এ দেশ এগিয়ে যায় ঠিক তখনই এই কুচক্রী মহল দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা চালায়। এই সার্থন্বেশী গোষ্ঠি যাতে দেশের উন্নয়নের ধারাকে বাঁধাগ্রস্থ করতে না পারে এজন্য সবাইকে সাবধান থাকতে হবে। এদেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার কোন বিকল্প নেই।

গতকাল শুক্রবার গাইবান্ধার সাঘাটা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত স্বাধীনতা যুদ্ধে শহীদ ৫ বীরমুক্তিযোদ্ধার স্মরণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপনের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সাদেকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল খায়ের, নির্বাহী প্রকৌশলী ছাবিউল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তুহিন আহম্মেদ, ৪ঠা ডিসেম্বর উদ্যাপন কমিটির আহবায়ক সম্মুখ যুদ্ধকালীন কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সামছুল আলম, সাঘাটা থানা অফিসার ইনচার্জ বেলাল হোসেন, উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, বীরমুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, রফিকুল ইসলাম বকুল, উপজেলা সাবেক ডেপুটি কমান্ডার আজাহার আলী, আব্দুল মান্নান মন্ডল, দেলোয়ার হোসেন, উপজেলা যুবলীগ সভাপতি হারুন-অর-রশিদ হিরু প্রমুখ।

এর আগে তিনি সকালে ধনারুহা গ্রামের শহীদ কাবেজ আলী, আফজাল, বাদল, ওসমান গণি, সোবাহান এর স্মৃতিচারণ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, শহীদদের কবর জিয়ারত ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করেন। এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিনগর ইউপি চেয়ারম্যান আরশাদ আজিজ রোকন, উদয়ন সাবলম্বি সংস্থার নির্বাহী পরিচালক শাহাদত হোসেন, বীরমুক্তিযোদ্ধা মোস্তাফিজার সরদার।

ওই দিন বিকেলে দহিচড়া উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন, পবনতাইড় উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন ও ঝাড়াবর্ষা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্প্রসারিত নব নির্মিত দ্বিতীয় ও তৃতীয় তলার শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পীকার। এ সময় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আশিষ কুমার বুশুরায়, উপ-সহকারী প্রকৌশলী শাহজাহান আলী সরকার, প্রধান শিক্ষক সাজু মিয়া, জোবায়দুর রহমান, আতাউর রহমান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT