ঢাকা (সন্ধ্যা ৭:০৭) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

বড়লেখায় আনুষ্ঠানিকভাবে মুক্তিযোদ্ধা চত্বর উদ্বোধন, যোদ্ধাদের পরিচয়পত্র বিতরণ



মোঃ ইবাদুর রহমান জাকির, বড়লেখাঃ মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার শাহবাজপুর বাজারে ত্রি মোহনায় মুক্তিযোদ্ধা চত্বরের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় গতকাল ১৬ই ডিসেম্বর।
এক আলোচনা সভার আয়োজন করা হয়, এতে বক্তারা বলেন- মহান মুক্তিযুদ্ধে বীর বাঙালির অসীম ত্যাগের বিনিময়ে এই স্বাধীনতা প্রজন্মের কাছে চির স্মরণীয় করে ধরের রাখার প্রত্যয় নিয়ে এ চত্বর স্থাপন করা হয়েছে। স্বাধীনতার ৪৮ বছর পর হলেও বড়লেখায় এটিই প্রথম মুক্তিযোদ্ধা চত্বর।
মুক্তিযুদ্ধে শাহবাজপুরবাসীর অনেক অবদান রয়েছে। সে অবদানের স্বীকৃতি স্বরূপ বড়লেখার প্রথম মুক্তিযোদ্ধা চত্বর শাহবাজপুর বাজারে ত্রি মোহনায় নির্মাণ করা হয়েছে। এটি এখানকার গণমানুষের দাবীর প্রেক্ষিতেই বাস্তবায়ন করা হয়েছে।

দুপরে বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে পরিচয় পত্র বিতরণ করা হয়। এতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব শুভাশিস দে শুভ্রের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, পৌর মেয়র আবুল ইমাম, মো. কামরান চৌধুরী, থানার অফিসার ইনচার্জ মো. ইয়াছিনুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা দেবল সরকার, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান ও আব্দুল খালিক, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব মোহাম্মদ শাহজাহান, মুক্তিযোদ্ধা সন্তান জাফর আহমদ ও সাবলু মিয়া, প্রমুখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT