ঢাকা (সকাল ১১:৪২) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

ব্রিজের সাথে নেই সংযোগ সড়ক, চরম দুর্ভোগে পথচারী



সাজাদুল ইসলাম, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : ব্রিজ আছে কিন্তু ব্রিজের সাথে নেই সড়কের সংযোগ ব্যবস্হা । দীর্ঘদিন ধরে ব্রিজ নির্মাণ হলেও সংযোগ সড়কে মাটি ভরাট না করায় এলাকাবাসী চাঁদা তুলে নিজেরাই বাঁশের সাঁকো নির্মাণ  করে ঝুঁকি নিয়েই প্রতিনিয়ত  চলাচল করছেন।

ফলে ব্রিজ নির্মাণ হলেও ভোগান্তি পোয়াচ্ছে  দুই ইউনিয়নের  স্কুল-কলেজ ও মাদরাসা পড়ুয়া  ছাত্র-ছাত্রীসহ  কয়েক হাজার মানুষ।
জানা গেছে, কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার ধামশ্রেণি ইউনিয়নের পূর্ব কাশিয়াগাড়ি গ্রাম ও হাতিয়া ইউনিয়নের বালাচর গ্রামের মানুষজন ব্রিজের অভাবে দীর্ঘদিন খুঁটি উপর ঝুলন্ত বাঁশ দিয়ে কিংবা বর্ষাকালে কলা গাছের ভেলা বানিয়ে পারাপার হতো।

এ পরিস্থিতিতে গত ২০১৬-১৭ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় পূর্ব কাশিয়াগাড়িগামী সড়কের খালের উপর ২৮ লাখ টাকা ব্যয়ে ৩৬ ফুট দৈর্ঘ্যের একটি ব্রিজ নির্মাণ করা হয়। সম্প্রতি বন্যার পানির তীব্র  স্রোতে ব্রিজের সংযোগ সড়কের মাটি সরে গেলেও তা দীর্ঘদিনেও ভরাট করার উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ।
ওই এলাকার তাওয়াবুল হক, জিয়াউল ইসলাম, খতিব উদ্দিন, মিলি বেগম, মর্জিনা খাতুনসহ অনেকেই জানান, ব্রিজটি নির্মাণের অনেক দিন পর সংযোগ সড়কের মাটি ভরাট করা হলেও বন্যার পানির স্রোতে তা আবারও ভেসে যায়। আমরা নিজেরাই বাঁশের সাঁকো তৈরি ঝুঁকি নিয়েই চলাচল করছি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিরাজদ্দৌলা বলেন, বিষয়টি জানা ছিল না। কিছুদিনের মধ্যে মানুষের চলাচলের জন্য সংযোগ সড়কে মাটি ভরাটের ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT