ঢাকা (রাত ১০:২৪) শুক্রবার, ৩রা মে, ২০২৪ ইং

ব্যাগে যে ১০টি জিনিস অবশ্যই রাখবেন



অপ্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে ব্যাগ ভর্তি করলে দরকারের সময় পাওয়া যাবে না সবচেয়ে প্রয়োজনীয় জিনিসটিই। দিনভর স্বাচ্ছন্দ্যে থাকতে চাইলে বাইরে বের হওয়ার আগে; ব্যাগে কিছু জিনিস রাখতে ভুলবেন না। জেনে নিন হাতব্যাগে কোন জিনিসগুলো অবশ্যই রাখা চাই।

১। টিস্যুর ছোট প্যাকেট

যেকোনো সময়েই কাজে লাগতে পারে এমন একটি জিনিস হচ্ছে টিস্যু। হঠাৎ ঠান্ডা লেগে নাক দিয়ে পানি পড়লে যেমন কাজে আসবে, তেমনি সঙ্গে থাকা শিশু হাত দিয়ে খাবার খেলেও কাজে আসবে এই প্রয়োজনীয় জিনিসটি।

২। ভ্যাসলিনের ছোট কৌটা

একেবারে ছোট কৌটার ভ্যাসলিন পাওয়া যায় বাজারে। সঙ্গে রাখুন এমন একটি কৌটা। ঠোঁট শুকিয়ে গেলে বা হাত শুকিয়ে গেলে চট করে একটু মেখে নিতে পারবেন।

৩। হ্যান্ড স্যানিটাইজার

এটি ভীষণ জরুরি জিনিস। আশেপাশে বেসিন বা হাত ধোয়ার ব্যবস্থা না থাকলে হাত জীবাণুমুক্ত করতে হ্যান্ড স্যানিটাইজারের বিকল্প নেই।

৪। হেয়ার ব্যান্ড

চুল খুলে বেরিয়েছিলেন, কিন্তু গরমে নাস্তানাবুদ অবস্থা। এই অস্বস্তি থেকে আপনাকে বাঁচাতে পারে হেয়ার ব্যান্ড। তাই প্রয়োজনীয় জিনিসটি অবশ্যই রাখুন ব্যাগে।

৫। পানির বোতল ও শুকনো খাবার

ডিহাইড্রেসন থেকে রক্ষা পেতে পানি রাখুন সঙ্গে। হুট করে ক্ষুধা লাগলে খাওয়ার জন্য খেজুর বা বাদামের মতো খাবার রাখতে পারেন সঙ্গে।

৬। হেডফোন

ভিড়ের মধ্যে বসে থাকতে অস্বস্তি হলে হেডফোন আপনাকে সাহায্য করতে পারে পুরোপুরি। সময় কাটাতে পছন্দের গান শুনতে পারবেন এমন পরিস্থিতিতে।

৮। ব্যান্ডএইড

নতুন জুতা পরে বের হয়ে দেখলেন পায়ে পড়ে গেছে ফোসকা। কী করবেন? সেই মুহূর্তে ব্যাগে থাকা ছোট্ট একটি ব্যান্ডএইড হতে পারে আপনার সবচেয়ে প্রয়োজনীয় জিনিস।

৯। স্যানিটারি ন্যাপকিন

ব্যাগে সবসময় একটি অতিরিক্ত স্যানিটারি ন্যাপকিন রাখবেন। এতে সময়ের আগে পিরিয়ড শুরু হয়ে গেলেও চিন্তা থাকবে না।

১০। পোর্টেবল ফোন ব্যাটারি চার্জার

খুব দরকারের সময় ফোনের চার্জ শেষ হয়ে যাওয়ার মতো বিড়ম্বনা আর নেই। তাই ব্যাগে একটি পোর্টেবল ফোন ব্যাটারি চার্জার রেখে দেওয়াও জরুরি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT