ঢাকা (বিকাল ৩:৪৪) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

বিএনপি নেতা এ্যাড. গৌতম চক্রবর্তীর অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন

<script>” title=”<script>


<script>

টাঙ্গাইল-৬ আসনের জনপ্রিয় নেতা, কেন্দ্রীয় বিএনপি’র পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও কৃষকদলের সহ-সভাপতি উপজেলা বিএনপি’র সদস্য সাবেক প্রতিমন্ত্রী এ্যাড. গৌতম চক্রবর্তীর অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে।

উপজেলা বিএনপি’র আয়োজনে গতকাল শনিবার সকালে নাগরপুর সরকারি কলেজের শহীদ মিনার প্রাঙ্গণে এ্যড. গৌতম চক্রবর্তীর মরদেহে শেষ শ্রদ্ধাঞ্জলী জানায় সর্বদলীয় নেতাকর্মী ও জনসাধারন।

পরে মামুদনগর কেন্দ্রীয় শ্মশানে তাকে দাহ করা হয়। শেষ শ্রদ্ধাঞ্জলীতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কৃষকদলের সাধারন সম্পাদক সহ জেলা ও উপজেলা বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মী ও নাগরপুর উপজেলা আওয়ালীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্যঃ- শুক্রবার (২৭ মে) দুপুরে এভার কেয়ার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। এক ছেলে ও দুই মেয়ের জনক ছিলেন এ বর্শীয়ান রাজনিতিবিদ।

তিনি ১৯৫৫ সালের ৮ই মার্চ তিনি জন্মগ্রহন করে ছিলেন। নাগরপুর যদুনাথ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি এবং নাগরপুর সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করে, ঢাকা থেকে এল এল বি পাশ করেন। ছাত্র জীবনে জাসদের রাজনীতির সাথে সম্পৃত্ত ছিলেন। ১৯৯৬ সালে জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগদান করে প্রথম বার সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১ সালে তিনি ২য় বারের মত বিএনপি থেকে বিপুল ভোটে বিজয়ী হয়ে, পানি সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে, নাগরপুর-দেলদুয়ারের সাধারন মানুষের কাছে জনপ্রিয় নেতা হয়ে উঠেন। তার রাজনৈতিক জীবনে সব সময় সাধারন মানুষের পাশে অবস্থান নিয়েছেন। ছাত্র জীবনে তিনি বিভিন্ন সময় জেল জুলুমের শিকার হয়েছেন।

তার মৃত্যুতে নাগরপুর-দেলদুয়ার দলীয় নেতাকর্মীরা অভিভাবক শূন্য হয়ে পরেছে। তিনি নাগরপুর সদর ইউনিয়নের নাগরপুর গ্রামের (হরিভক্ত পাড়া) শ্রী বিশ্বেশ্বর চক্রবর্তীর বড় ছেলে ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT