ঢাকা (রাত ৪:৩৮) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

বান্দরবানে রেড জোন ঘোষণা করে লকডাউন কার্যকর শুরু

লকডাউন



বান্দরবান প্রতিনিধিঃ    করোনাভাইরাসের সংক্রমণ রোধে বান্দরবান পৌরসভা, সদর ও রুমা উপজেলা রেড জোন ঘোষণা করে লকডাউন কার্যকর শুরু হয়েছে।

আজ বুধবার দুপুর ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। প্রশাসন জানায়, মহামারি করোনা সংক্রমণ দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে পার্বত্য জেলা বান্দরবানে। আক্রান্ত রোগীর সংখ্যাটা প্রতিদিনই আশঙ্কাজনক হারে বাড়ছে। বুধবার পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৭১ জন।

করোনায় আক্রান্ত হয়ে বান্দরবান জেলায় দুজনের মৃত্যু হয়েছে। শনাক্তদের মধ্যে সদরে ৩৮ জন ও রুমায় পাঁচজন। রেড জোনের মধ্যে লকডাউনে শুধু জরুরি ওষুধের দোকান খোলা থাকবে এবং পণ্যবাহী গাড়ি চলাচল করতে পারবে। কোনো ধরনের গণপরিবহন চলাচল করতে পারবে না।

রেড জোনে কেউ ঢুকতে এবং জোন থেকে বের হতে পারবে না। এ ছাড়া সপ্তাহে দুদিন রোববার ও বৃহস্পতিবার ব্যাংক খোলা থাকবে ১০টা থেকে ২টা পর্যন্ত। লকডাউন চলাকালে ঘোষণা বাস্তবায়নে মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম জানান, বান্দরবান পৌরসভা, সদর ও রুমা উপজেলা রেড জোন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করে লকডাউন করা হয়েছে। লকডাউন চলাকালে ওষুধের দোকান ছাড়া সবকিছুই বন্ধ থাকবে। সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। শুধু পণ্যবাহী যানবাহন চলাচল করতে পারবে।

লকডাউন চলাকালে মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলর ও ওয়ার্ড মেম্বাররা স্বেচ্ছাসেবীদের মাধ্যমে জনগণের চাহিদার প্রয়োজনীয় কেনাকাটার সরঞ্জাম সরবরাহ করবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ঘোষণা কার্যকর থাকবে। লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT