ঢাকা (রাত ১১:৩৪) মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ ইং

বান্দরবানের আলীকদমে মুরুং হেডম্যান কারবারী সম্মেলন অনুষ্ঠিত

বান্দরবানের আলীকদমে মুরুং হেডম্যান কারবারী সম্মেলন অনুষ্ঠিত



সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ, আলীকদম (বান্দরবান) : বান্দরবানের আলীকদমে মুরুং হেডম্যান কার্বারী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে, আজ বুধবার (২৮ আগস্ট) সকাল ১১ টায় আলীকদম সেনা জোনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল সাইদ শামীম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, আলীকদম থানার অফিসার ইনর্চাজ( ওসি) রকিব উদ্দীন। লামা থানার অফিসার ইনর্চাজ আপ্পেলা রাজু নাহা,আলীকদম মুরুং কল্যাণ ছাএাবাসের পরিচালক ইয়োংলক মুরুং, মুরুং নেতা সিংফাত হেডম্যান, মেন্দন মুরুং, মারান মুরুং, আলীকদম প্রেসক্লাবের সভাপতি হাসান মাহমুদ এবং হেডম্যান কার্বারী ও বিভিন্ন পাড়ার নেতৃবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন – যে কোনো সন্ত্রাস প্রতিহত করার সক্ষমতা বাংলাদেশ সেনাবাহিনীর রয়েছে।যদি কেউ মনে করে যে সেনাবাহিনীর এসব ক্ষমতা নাই তাহলে ভুল করবে, আমরা সবাই কে আমাদের ভাইয়ের মত মনে করি এটাকে দুর্বলতা মনে করার কোনো কারণ নেই, কারণ বাংলাদেশ সেনাবাহিনী প্রশিক্ষণ প্রাপ্ত এবং সুসজ্জিত একটি বাহিনী।

প্রধান অতিথি তার বক্তব্যে জানান – বাংলাদেশ সেনাবাহিনীর সাথে কাজ করে যাচ্ছে মুরুংরা এছাড়াও পাহাড়ের সন্ত্রাস দমনে বাংলাদেশ সেনাবাহিনীকে দীর্ঘ দিন ধরে ঐকান্তিক ভাবে সহযোগীতা করে আসছে। তিনি আরো বলেন মুরুংদের কে সুশিক্ষিত এবং শিক্ষিত করার জন্য বাংলাদেশ সেনাবাহিনী সব সময় ঐকান্তিক ভাবে চেষ্টা করে যাচ্ছে এবং ইতিমধ্যে বাংলাদেশের বিভিন্ন ডিপার্টমেন্টে এই সম্প্রদায়ের ছেলেরা সরকারি চাকরি করছে।

ভবিষ্যতে এই সংখ্যা ধীরে ধীরে আরো বেশি বাড়তে থাকবে। এসময় বক্তারা পাবর্ত্য চট্রগ্রামের উন্নয়ন কে অব্যাহত রাখার জন্য পর্যটন শিল্পকে গুরুত্ব দিতে বলেন।

পাবর্ত্য চট্রগ্রাম তথা লামা আলীকদম এর উন্নয়নকে টেকসই করার জন্য পর্যটন শিল্প নিয়ে কাজ করা হবে জানান। এ ছাড়াও পর্যটকদের প্রয়োজনে একটি টুরিষ্ট গাইড এসোসিয়েশন গড়ে তোলা হবে বরে উল্লেখ করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT