ঢাকা (বিকাল ৪:৫৯) সোমবার, ২০শে মে, ২০২৪ ইং

বাংলাদেশের একবিংশতম রাষ্ট্রপতি বর্তমান রাষ্ট্রপ্রধান মো. আবদুল হামিদ



বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে নির্বাচন কমিশন কার্যালয়ে আবদুল হামিদের জমা দেয়া মনোনয়নপত্র পরীক্ষা-নিরীক্ষা শেষে একক প্রার্থী হিসেবে তাকে রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করা হয়।

সিইসি নূরুল হুদা আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতি পুনর্নির্বাচনের ঘোষণা দেন। এ সময় মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে উপস্থিত থাকা আওয়ামী লীগের প্রতিনিধি দলের প্রধান ও সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ সাংবাদিকদের এ তথ্য জানান।

চিফ হুইপ বলেন, আমরা রাষ্ট্রপতির মনোনয়নপত্র যাচাই-বাছাই পর্যবেক্ষণে এসেছিলাম। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচনি কর্তা কে এম নূরুল হুদা মনোনয়নপত্রটি যাচাই-বাছাই করে ১৯৯১ সালের নির্বাচনি আইন অনুযায়ী একক প্রার্থী হিসেবে মো. আবদুল হামিদকে নির্বাচিত ঘোষণা করেছেন।

গত সোমবার রাষ্ট্রপতি নির্বাচনের সহকারী নির্বাচনী কর্মকর্তা খন্দকার মিজানুর রহমান বলেন, বিকেল ৪টা পর্যন্ত আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র জমা পড়ে আর কেউ দেননি—সময় শেষ হয়েছে।

৭ ফেব্রুয়ারি মনোননয়নপত্র বাছাই— এতে মনোনয়নপত্র বৈধ হলে অর্থাৎ কোনো ভুল ত্রুটি না থাকলে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে জানান তিনি।

দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে মো. আবদুল হামিদ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় পুনর্নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা যায়, ২০১৩ সালের ২৩ এপ্রিল আবদুল হামিদ রাষ্ট্রপতির দায়িত্ব নেন ওই সময়ও তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এর আগে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেয় আওয়ামী লীগ।

এদিকে, রাষ্ট্রপতি হিসেবে আবদুল হামিদকেই সমর্থন দেয় জাতীয় পার্টি (জাপা) জানান দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার।

 

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT