ঢাকা (রাত ৮:২৪) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

বাংলাদেশই প্রথম বিনামূল্যে কোভিড টিকা পেয়েছে-স্বাস্থ্যমন্ত্রী

<script>” title=”<script>


<script>

বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে বাংলাদেশেই প্রথম বিনামূল্যে করোনাভাইরাসের টিকা পেয়েছে বলে দাবি করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
বুধবার (৪ মে) দুপুরে মা‌নিকগঞ্জের সদরে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক বিনামূল্যে টিকা গ্রহণকারী দেশ হিসেবে বাংলাদেশ প্রথম। যার বাজার মূল্য প্রায় বিশ হাজার কোটি টাকারও বেশি। সেই সঙ্গে দেশে মোট লক্ষ্যমাত্রার প্রায় ৯৮% কোভিড টিকা দিতে আমরা সক্ষম হয়েছি। যা মোট জনসংখ্যার প্রায় ৭৫%। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো কোনো যাদুমন্ত্রের মাধ্যমে হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ দিকনির্দেশনায় আল্লাহর রহমতে আমরা আজ করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।
তিনি বলেন, আমরা করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি বিধায় আজ দেশে স্বাচ্ছন্দ্যের সাথে ঈদ উদযাপন করতে পেরেছি। দেশের অর্থনীতি চালু আছে। ৬% জিডিপি আছে। যে সমস্ত দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে নেই সেদেশের অর্থনীতি মন্দার দিকে। পৃথিবীতে যে সমস্ত দেশের অর্থনীতি চাঙ্গা আছে বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম।
এসময় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT