ঢাকা (রাত ৩:৫৮) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বড়লেখায় লণ্ডন প্রবাসীর অর্থায়নে দরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী ও অর্থসহায়তা



মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়নের আতুয়া গ্রামের লন্ডন প্রবাসী স্কুল শিক্ষক মাওলানা মো. মুমিনুল ইসলাম ফারুকী ও তাঁর বন্ধুমহলের অর্থায়নে এলাকার দরিদ্র, অসচ্ছল ১০০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার (১৯অক্টোবর) আতুয়া গ্রামে প্রবাসী মুমিনুল ইসলাম ফারুকীর নিজ বাড়িতে দরিদ্রদের মাঝে এসব সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।

এসময় উত্তর শাহবাজপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১৬জন সনাতন ধর্মাবলম্বী ও ৮৪ জন ইসলাম ধর্মাবলম্বীসহ মোট ১০০ জন দরীদ্র অসচ্ছল মানুষের মাঝে ১০ কেজি করে চাল, ১ কেজি  ডাল, ১ কেজি লবণ, ২ টি সাবান ও নগদ ৫শত টাকা করে বিতরণ করা হয়।

বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়নের চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, ইউপি সদস্য আলীম উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কালাচাঁদ চন্দ চন্দ, ছাতারখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল করিম, মুজিরুল ইসলাম, ক্বারী আব্দুস শহীদ,সাংবাদিক কাজী মুহাম্মদ রমিজ উদ্দিন,দৈনিক ইনকিলাব বড়লেখা প্রতিনিধি সুলতান মাহমুদ খাঁন, বড়লেখা ডাকের বার্তা সম্পাদক তারেক মাহমুদ, প্রমুখ উপস্থিত ছিলেন।

মাওলানা মুমুনুল ইসলাম ফারুকী জানান, খেটে খাওয়া হতদরিদ্র মানুষগুলো খুব মানবেতর জীবনযাপন করছেন। তাই প্রবাসে বসে আমি উদ্যোগ নিয়েছি হতদরিদ্র মানুষের পাঁশে দাঁড়ানোর। এ উদ্যোগে আমার বন্ধুমহল এগিয়ে এসেছেন। তাদের আর্থিক সহযোগিতায় এবং আমার ভাই আব্দুশ শহীদ ও মুজিরুল ইসলামের মাধ্যমে করোনাকালীন সময়ে আরও ৪র্থ দফায় অসহায় দরিদ্রদের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এরই ধারাবাহিকতায় আজ  ১০০টি হতদরিদ্র পরিবারের  মধ্যে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সম্পন্ন করা হয়েছে। ধাপে ধাপে হতদরিদ্র পরিবারগুলোর মধ্যে খাদ্য সামগ্রী বিতরণের ধারা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।’

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT