ঢাকা (ভোর ৫:১৪) বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই পড়ি, নিজেকে গড়ি’- বাস্তবায়ন কার্যক্রম অনুষ্ঠিত

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock মঙ্গলবার সকাল ১১:৪১, ১০ অক্টোবর, ২০২৩

ময়মনসিংহ জেলা প্রশাসকের উদ্যোগে ময়মনসিংহের গৌরীপুরে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ি, নিজেকে গড়ি’র বাস্তবায়ন কার্যক্রম করা হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের চেতনা জাগ্রতকরণের অংশ হিসেবে সোমবার (৯ অক্টোবর) উপজেলার পূর্ব ভালুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

জানা গেছে, ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান এর উদ্ভাবনী উদ্যোগে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা জাগ্রতকরণে এ কার্যক্রম বাস্তবায়নের কর্মসূচী নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুল কাদির, উপজেলা শিক্ষা অফিসার আনজুমান আরা বেগম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার হাদিউল ইসলাম, প্রধান শিক্ষক মোঃ মনহর উদ্দিন, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টি প্রমুখ।

এ কর্মসূচীর বাস্তবায়নে গৌরীপুর উপজেলার সভাপতি ও নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন বলেন, জেলা প্রশাসক মহোদয়ের উদ্ভাবনী উদ্যোগ হিসেবে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ি, নিজেকে গড়ি’ কর্মসূচী এ উপজেলার প্রতিটি বিদ্যালয়ে বাস্তবায়ন করা হচ্ছে। এ ধারাবাহিকতায় পূর্ব ভালুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধুর বই পড়ি ও শিক্ষার্থীদের পড়াই।

তিনি আরো বলেন, এই উদ্যেগের মাধ্যমে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে গভীরভাবে জানতে পারবে এবং বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে ভবিষ্যৎ জীবন গড়ে তুলবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT