ঢাকা (বিকাল ৫:৪০) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

ফেরি বন্ধ, তবুও কমেনি যাত্রীদের উপচে পড়া ভিড়

<script>” title=”<script>


<script>

যাত্রী ও যানবাহনের চাপ সামাল দিতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে মঙ্গলবার সকাল থেকে ফেরি চলাচল বন্ধ থাকলে, কিছুতেই কমছেনা যাত্রীর চাপ। সকাল থেকেই হাজারো যাত্রী এসে ভিড় করছে ফেরি ঘাটে।

রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স পার করার সময় এসকল যাত্রীরা হুড়োহুড়ি করে ফেরিতে উঠে যাচ্ছে। যাত্রীরা এই সুযোগ নিতে ঘাটে আপেক্ষা করছে ঘণ্টার পর ঘণ্টা। অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে ইঞ্জিন চালিত ট্রলারে করে নদী পার হচ্ছেন।

এদিকে ঢাকা-আরিচা মহাসড়কে পুলিশি চেকপোস্ট থাকায়, বিভিন্ন বিকল্প সড়ক দিয়ে সিএনজি এবং মোটরসাইকেল যোগে ঘাটে যাচ্ছে যাত্রীরা।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ জিল্লুর রহমান জানান, করোনা সংক্রমণ ঠেকাতে সরকারি নিষেধাজ্ঞায় সকাল ৯ টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

তবে করোনা রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স পারাপার করতে দুটি ফেরি রাখা হয়েছে। যখন ছেড়ে যাচ্ছে তখন ঘাটে থাকা যাত্রী ও মোটরসাইকেল আরোহীরা ফেরিতে উঠে পড়ছে।এদেরকে ঠেকানো যাচ্ছে না।

উল্লেখ্য, যাত্রীর চাপ সামাল দিতে সোমবার বেলা সোয়া ১১ টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ৭ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে। পরে সন্ধ্যায় পুনরায় চলাচল শুরু হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT