ঢাকা (রাত ৩:১৪) সোমবার, ২০শে মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News দাউদকান্দিতে অগ্রজের মৃত্যু শোকে অনুজের মৃত্যু, বোনের হার্ট ফেইল Meghna News টানা দরপতনে পতনে বাজার ছাড়ছেন বিনিয়োগকারীরা Meghna News বাংলাদেশী পঞ্চম এভারেস্ট জয়ী বাবর আলী Meghna News ২০৩০ সালে ঢাকা হবে দাবদাহে শীর্ষ ১০ নগরীর একটি! Meghna News চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা কেড়ে নিলো ৪ জনের প্রাণ Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী

পীরগাছায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির বিভিন্ন প্রকল্প এলাকা পরিদর্শন



মুজিববর্ষে প্রধানমন্ত্রি শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে প্রতিটি ভূমিহীনদের জন্য ঘর নির্মাণ করে দিচ্ছেন সরকার। যাতে করে মানুষ বন্যা ও দুর্যোগ মোকাবেলায় এসব ঘরে স্থায়ীভাবে বসবাসের সুযোগ পান। পাশাপাশি বন্যা ও নদী ভাঙ্গণ এলাকায় শক্তিশালী বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। যাতে একটি মানুষও আশ্রয়হীন না থাকে।

গতকাল ২২ নভেম্বর (রবিবার) রংপুরের পীরগাছা উপজেলার শিবদেব চর দ্বি-মুখী বিদ্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বন্যা ও নদী ভাঙ্গন এলাকার জন্য ৩ কোটি ৯ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে এক সুধী সমাবেশে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি এসব কথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান, এলজিইডি রংপুরের নির্বাহী প্রকৌশলী রেজাউল হক, উপজেলা নির্বাহী অফিসার জেসমীন প্রধান, উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহ আব্দুল হাকিম।

এর আগে বাণিজ্যমন্ত্রী পীরগাছা-পাওটানা সড়কের কালিদাসের ঘাট নামক স্থানে ৩ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৫৪ মিটার ব্রীজের উদ্বোধন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে বন্যা প্রবণ ও নদী ভাঙ্গন এলাকায় ৩ কোটি ৯ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ে বন্যা আশ্রয়ণ কেন্দ্র নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এছাড়াও তিনি স্থানীয় তাম্বুলপুর ইউনিয়নের রহমতের চর গুচ্ছগ্রাম নির্মাণের জায়গা পরিদর্শন করেন এবং সেখানে আরো একটি ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এর আগে বানিজ্যমন্ত্রী টিপু মুনশি পীরগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলনের পিতা মরহুম শহিদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা রশিদুল ইসলাম, হাসান আলো ও মোজাম্মেল হকের কবর জিয়ারত করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT