ঢাকা (দুপুর ২:৩৫) শুক্রবার, ৩রা মে, ২০২৪ ইং

পিঁপড়ার পালের উদ্যোগে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ঈদবস্ত্র বিতরণ



ঈদের দিনক্ষণ আসন্ন। মাসজুড়ে পবিত্র সিয়াম সাধনার পর আসছে মুসলিম উম্মাহর অন্যতম গুরুত্বপূর্ণ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। ঈদ মানে সাম্য ও শান্তির বার্তা। ধনী গরীবের বৈষম্যের দেয়াল ভেঙে দেয় ঈদের এই মাহেন্দ্রক্ষণ।

 

একে অপরকে বুকে জড়িয়ে নেয় পরম ভালোবাসা ও ভ্রাতৃত্বের বন্ধনে, হয়তো আর কিছুদিন পর পশ্চিমাকাশে উদয় হবে ঈদের বাঁকা চাঁদ।

 

ঈদের আনন্দ কী সবার ঘরে পৌঁছে? কখনও হয়তো এর পরম আনন্দ পৌঁছে না। তবে এই আনন্দের সীমা সকলের মাঝে ছড়িয়ে দিতে কিছু মানুষের কিছু সংগঠনের ভূমিকা পজেটিভ।

কবি শেখ ফজলুল করিম এক কবিতায় হয়তো এমন সব মানুষের উদ্দেশ্যে বলেছিলেন, ‘কোথায় স্বর্গ, কোথায় নরক, কে বলে তা বহুদূর। মানুষেরই মাঝে স্বর্গ ও নরক মানুষতে সুরাসুর। ‘

 

অপরদিকে মহাত্মা লালন সাঁই বলেছে,’ মানুষ ভজলেই সোনার মানুষ হবি।’

 

মানুষকে কাছে কাছে টানতে মানুষের প্রেমে মজার পরম সৌভাগ্য সবার হয় না। তবে যাদের হয় তাদেরকে আর কে আটকায়?

 

বলছি, দাউদকান্দি পৌরসভার আর্তমানবিক সংগঠন ‘পিঁপড়ার পালের’ কথা। এই সংগঠন সারা বছরজুড়েই অসহায় ও দুস্থ মানুষের জন্য মানবিক সহযোগিতা করে বিপন্ন মানুষের পাশে দাঁড়ায় স্বর্গীয় দূতের মতো।

 

৫ এপ্রিল শুক্রবার (২৫তম রমজান) পবিত্র রমাদানের নাজাতের ভাগে শেষ দশকে লাইলাতুলকদর যেসব রাত্রিসমূহ তালাশ করে মুসলিম ধর্মাবলম্বীরা।

 

ইফতারপূর্ব মুহুর্তে পৌরসভার আল-জামিয়াতুল আরাবিয়ার শিক্ষার্থীদের জন্য নতুন ঈদবস্ত্র বিতরণ করেন পিঁপড়ার পাল নামের আর্তমানবিক সংগঠন।

ঈদবস্ত্র বিতরণ শেষে সমগ্র মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন— মাওলানা মোহাম্মদ মোবারক হোসেন।

 

এসময় উপস্থিত ছিলেন—সংগঠনের সাধারণ সম্পাদক খন্দকার শাহজালাল, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল প্রধান, মো. নোমান, ইঞ্জিনিয়ার আবদুল কাদের, প্রচার সম্পাদক মো.জাহিদুল ইসলাম বাবু, সদস্য দেলোয়ার, সোহেল সরকার, আসিফ চৌধুরী, রাজিব মোল্লা, সানি, পিন্টু, আলামিন, ইমন, সাখাওয়াত, রিপন।

সংগঠনের অন্যান্য সদস্য রাসেল, রাজিব, শাহাদাত, সাইফুল মির্জা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT