ঢাকা (সন্ধ্যা ৭:২২) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

পর্যটন নগর বান্দরবানে পর্যটকদের জন্য চালু হল ট্যুরিস্ট বাস

<script>” title=”<script>


<script>

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যা, বান্দরবান প্রতিনিধিঃ

আমাদের বান্দরবান সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ২২ শত ফিট উঁচুতে বাদরবান জেলার অন্যতম চিম্বুক ও নীলগিরি পর্যটন কেদ্রগুলি ভ্রমণের সুবিধার্থে প্রথমবারের মতে শীতাতপ ট্যুরিস্ট বাস চালু করা হয়েছে । গত বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় শহরের বাস টার্মিনালের পাশে হোটেল হিল ভিউ এর নিজস্ব উদ্বোগে বান্দরবান আগত পর্যটকদের সুবিধার্থে যোগ উপযোগী এই গণপরিবহনের উদ্ধোধন করা হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্তিত থেকে ট্যুরিস্ট বাস উদ্ধোধন করেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় মন্তী বলেন, বান্দরবানের পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে সরকারি-বেসরকারিভাবে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে । তেমনি ভাবে বান্দরবানসহ তিন পার্বত্য জেলাকে পর্যটন এলাকা হিসবে গড়ে তোলা হবে। পাশাপাশি শিক্ষা,স্বাস্য ও সড়ক যেগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে পার্বত্য জেলা গুলি আর পিছিয়ে থাকবে না।

উদ্বােধনী অনুষ্ঠানে বান্দরবান হোটেল হিল ভিউ এর চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ বলেন, আমরা হোটেল হিল ভিউ এর নিজস্ব উদ্যোগে দেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটন নগরী বান্দরবন ঘুরতে আসা পর্যটকরা যাতে অল্প খরচে স্বাছদ ও আরাম আয়েশে ভ্রমণ করতে পারেন তাই প্রথমবারের মতো দুটি এসি বাস চালু করচ্ছি। পরবর্তীতে পর্যটকদের চাহিদা অনুযায়ী ধাপে ধাপে আরও বাস নামানো হবে। এই বাস গুলি প্রতিদিন সকাল ৭টা থেকে বিকাল ৫টা পযন্ত বান্দরবান থেকে চিম্বুক হয়ে নীলগিরি পর্যটন চলাচল করবে।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসবে অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন, বান্দরবা‌নের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ সাবেক সদর উপজেলা চেয়ারম্যান ও পরিবহন নেতা আবদুল কুদ্দুছ প্রমুখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT