ঢাকা (সকাল ১১:৩৭) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং

নড়াইলের অরুণিমাতে দিনব্যাপী বড়শি মেলা শুরু



ইকবাল হাসান, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের নড়াগাতি থানার পানিপাড়ায় অবস্থিত ‘অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব’ এ বড়শি মেলা শুরু হয়েছে। আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ভোর ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে। এ বড়শি মেলায় অংশগ্রহণের জন্য ইতোমধ্যে দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় সাতশত মৎস্যশিকারীরা অরুণিমায় এসেছেন।
অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব ও শাহবাজ এগ্রো ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ বড়শি মেলায় প্রথম পুরষ্কার ৫০ হাজার, দ্বিতীয় পুরষ্কার ৩০ হাজার, তৃতীয় পুরষ্কার ১৫ ও চতুর্থ পুরষ্কার পাঁচ হাজার টাকা। এ মেলায় অরুণিমা রিসোর্টের প্রায় ১৯ একর লেক থেকে রুই, কাতলা, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছ ধরা যাবে। প্রতিটি মাছের আকার দুই থেকে সাত কেজির বেশি বলে আয়োজকরা জানিয়েছেন। প্রতিটি ঘাটে তিনটি বড়শি ফেলা হয়েছে। এ লক্ষ্যে ৭৫টি ঘাট প্রস্তুত করা হয়।
অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবের উপ-ব্যবস্থাপনা পরিচালক ইরফান আহমেদ বলেন, গ্রামবাংলার ঐহিত্য ‘বড়শি’ দিয়ে মাছ ধরাকে আকর্ষণীয় করতে এ ধরণের মেলার আয়োজন করেছি। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিযোগীরা যে যত বড় আকারের মাছ শিকার করবেন, তিনিই প্রথম হিসেবে বিবেচ্য হবেন। এভাবে পরবর্তী প্রতিযোগীদের মূল্যায়ন করা হবে। তিনি আরো জানান, গ্রামবাংলার ঐহিত্য ধরে রাখতে এর আগেও একবার অরুণিমাতে বড়শি মেলা করেছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT