ঢাকা (দুপুর ২:৫২) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং

নাচোলে রাজবাড়ী মন্দিরের পাশে অবৈধভাবে মাটি খনন



চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার রাজবাড়ী হাট এলাকার একটি মন্দিরের পাশে রাতের আঁধারে কে বা কারা মাটি খনন করেছে। আর এতে ওই এলাকাসহ আশেপাশের কয়েকটি গ্রামে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কিন্তু কি কারণে মাটি খনন করা হয়েছে তা প্রাথমিক পর্যায়ে জানাতে পারেনি কেউ। আর এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাচোল থানার অফিসার ইনচার্জ মো. মিন্টু রহমান।

এলাকাবাসী জানিয়েছেন, গত সোমবার (১৪ মার্চ) গভীর রাত ১০টার কিছু সময় পর রাজবাড়ী দূর্গা মন্দিরের পাশে মাটি খননের কাজে ব্যবহৃত ড্রেজারের শব্দ পাওয়া যায়। সকালে এলাকাবাসী মন্দিরের পাশের মাটি এক্সিলেটর বা মাটি কাটা যন্ত্র ড্রেজার দিয়ে মাটি কাটা দেখতে পায়।

ধারণা করা হচ্ছে মন্দিরের পাশে থাকা ৩টি সাধারণ মূর্তি রাতের আঁধারে সরিয়ে নেয়ার জন্য এই মাটি খননের কাজ করা হয়েছে। এছাড়া এমনো হতে পারে খনন করে মূল্যবান কোন পাথর তুলে নিয়ে গেছে দূর্বৃত্তরা।

এ বিষয়ে রাজবাড়ী দূর্গা মন্দিরের সভাপতি ছবিলালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কোন মূল্যবান মূর্তি বা পাথর খোঁজার জন্য দূর্গা মন্দিরের পাশে খনন করা হয়নি। জায়গাটি উঁচু-নিচু ছিল বিধায় জায়গাটিকে সমান করার নিমিত্তে ড্রেজার দিয়ে কমিটির সিদ্ধান্ত মোতাবেক মাটি সমতল করা হয়েছে। আর মাটি খনন করার জন্য ড্রেজার মালিককে মোট ১৪ হাজার টাকা বিল পরিশোধ করা হয়েছে। কিন্তু আমার প্রতিপক্ষ লোকেরা আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য মিথ্যা তথ্য লোকমুখে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে আমার মান সম্মান হানী করছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। নাচোল থানা থেকে অফিসার এসেছিলেন। তারা ঘটনাস্থল পরিদর্শ্ন করে তথ্য-উপাত্ত লিখে নিয়ে গেছেন।

তবে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিন্টু রহমান জানান, রাজবাড়ী হাট এলাকার দূর্গা মন্দিরটি অনেক পুরোনো। মন্দিরের পাশে মাটি খোঁড়ার চিহ্ন স্পষ্ট। মন্দিরের সভাপতি মন্দিরের পাশের মাটি সমান করার কথা বললেও তদন্ত ছাড়া প্রকৃত কারণ বলা মুশকিল। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT