ঢাকা (বিকাল ৪:০৩) মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

নব নির্বাচিত চেয়ারম্যানগণের শপথ গ্রহণ

<script>” title=”<script>


<script>

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দেশের কোনো মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না বলে সরকারের পরিকল্পনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুজিব বর্ষে একটা মানুষও ভুমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না।  মুজিব বর্ষে কোনো লোক যেন গৃহহারা না থাকে সে বিষয়গুলো আপনারা দেখবেন অনেকেই এগিয়ে আসছে।

রোববার (৮ নভেম্বর) দুপুরে মাদারীপুর, ফরিদপুর এবং মৌলভীবাজার জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানগণের শপথ গ্রহণ অনুষ্ঠানে বিডিও কনফারেন্সে অংশগ্রহণ করে এসব কথা বলেন।এসময় প্রধানমন্ত্রী বলেন, সেই সাথে আমরা প্রত্যেকটি ঘরে আলো জ্বালাবো, বিদ্যুৎ উৎপাদন বাড়িয়েছি, দেশের ৯৭ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। ২০২১ সালে আমরা যখন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করব, প্রত্যেকের ঘরেই কিন্তু আলো জ্বলবে, আমরা সেইভাবেই পরিকল্পনা নিয়ে কাজ করব এবং আমরা বাস্তবায়নও করে যাচ্ছি। রাস্তা ঘাট স্কুল, ব্রিজ সবকিছু আমরা ব্যপক ভাবে করে দিচ্ছি।

তিনি আরও বলেন, নদী ড্রেজিং করে দিচ্ছি, নৌপথগুলো আমরা সচল করে দিচ্ছি, রেলপথ আমরা উন্নত করে দিচ্ছি, এইভাবে সবক্ষেত্রে আমার কাজ করে যাচ্ছি। একদিকে করোনাভাইরাস যেমন মোকাবেলা করব, অপর দিকে আর্থ-সামাজিক উন্নয়ন সেটা যেন হয়, আমাদের সেভাবে দৃষ্টি দিতে হবে। সেবার মনমানসিকতা নিয়েই আপনাদের কাজ করতে হবে। কারণ আওয়ামী লীগ গণমানুষের সেবায় গড়ে উঠা সংগঠন

প্রধানমনন্ত্রী বলেন, উন্নয়নশীল দেশের মর্যাদা আমরা অর্জন করেছি। সেটা আমাদের ধরে রাখতে হবে ২০২৪ পর্যন্ত এবং সেটা আমরা ধরে রাখতে পারব। কিন্তু দুর্ভাগ্য, করোনাভাইরাস হওয়ার কারণে আমাদের না শুধু, সারা বিশ্বে অর্থনৈতিকভাবে, সামাজিকভাবে স্থবিরতা চলে এসেছে। এর মাঝে বাংলাদেশ কাজ করে যাচ্ছে। নব নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্য আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শ ও সংগ্রামের কথা স্মরণ করিয়ে শেখ হাসিনা বলেন, কাজেই আপনাদের বলব, আপনারা নির্বাচিত হয়েছেন জনগণের প্রতি আপনাদের দায়িত্ব আছে। দেশের মানুষের কথা চিন্তা করার। আপনারা জানেন, জাতির পিতা ক্ষমতাকে বিকেন্দ্রীকরণ করার জন্য যে ১৯টি জেলা ছিল এবং মহকুমা ছিল, সেই মহকুমাকে জেলায় উন্নীত করেন, ৬০টি জেলা করেন। জেলা গভর্নর নিযুক্ত করেন এবং প্রত্যেকটা জেলা এক একটা ইউনিট হিসেবে গতে তুলেন।

শেখ হাসিনা বলেন, কীভাবে উন্নয়ন হবে, সেই জেলার মানুষের জীবনমান কীভাবে উন্নতি হবে। এভাবে ক্ষমতাকে বিকেন্দ্রীকরণ করেছিলেন বঙ্গবন্ধু। জনগণের কাছে ক্ষমতা নিয়ে যাওয়া এবং জনগণের কল্যাণে কাজ করা সেটা তিনি শুরু করেছিলেন, যা তিনি শেষ করে যেতে পারেননি। আমরা সরকারে আসার পর থেকে তিনি যে যে কাজ করতে চেয়েছিলেন, সেগুলো বাস্তবায়ন করে যাচ্ছি।

স্কুল কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের খেলাধুলার সুযোগ করে দেওয়ার জন্য এসময় অভিভাবকদের কাছে আহ্বানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT