ঢাকা (বিকাল ৫:৩৯) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

দাউদকান্দিতে করোনা আক্রান্তকারীর সেবা দিবে “প্রজন্মলীগ এক্সট্রিম ফাইটার”



ভুপেন হাজারিকার কালজয়ী গান কে না জানে। সকলেই গুনগুনিয়ে গায়,” মানুষ মানুষের জন্য”। মানবতা দিনে দিনে নতুন করে জেগে ওঠছে। বিশ্ব অচল করে দিচ্ছে কোভিড-১৯।  সেই সাথে এই মহামারি করোনার আপদকালীন সময়ে আমরা চিনতে পেরেছি। রক্তের বাঁধন,আত্মার বাঁধন।স্ত্রী-পুত্র এসব আসলেই মিছে।

বাবা আক্রান্ত হলে ছেলে কাছে আসে না। মা আক্রান্ত হলে মেয়ে কাছে আসে না। স্বামী আক্রান্ত হলে জায়া কাছে আসে না। কী এক ভয়ানক পরিস্থিতি!

আসলেই নিছক মূল্যহীন এই মাটির মিছে দুনিয়া। অথচ আল্লাহ পাক কোরআনুল মাজীদে আরও দেড় হাজার বছর আগেই বলে দিয়েছিলেন,”তোমাদের ধন-সম্পদ,সন্তান-সন্তুতি কোনো কাজে আসবে না।কাজে আসবে শুধু আত্মশুদ্ধি।”

এ পবিত্র বাণীর প্রমাণতো বিগত বছর থেকে আজোবধি তিলে তিলে টের পাচ্ছি।

মোদ্দা কথা,আল্লাহর পাক কালামের বাণীতো দুনিয়াতেই আমরা প্রমাণ পেলাম। এমন কঠিন সময়ে মানুষ যখন দিশেহারা।  আমাদের ভাতৃপ্রতীম ভারতের করোনার থাবা খুব ভয়াল। হাজার হাজার লাশের মিছিল শামিল হচ্ছে চিতা আর গোরস্তানে। চিতায় মৃত্যের দাহের ধুয়া আজ বাংলার আকাশও বেদনায় ভারাক্রান্ত। ভারত আমাদের পাশ্ববর্তী দেশে হিসেবে আমরাও ঝুঁকিপূর্ণ।

সেই পরিস্থিতির আঘাম হিসেব কষে দাউদকান্দি উপজেলা পরিষদ এর মানবিক চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলীর নির্দেশে  যুবলীগ, ছাত্রলীগ, প্রজন্মলীগসহ সকল সংগঠন আক্রান্তকারীর সেবা নিশ্চিতকরণের জন্য “স্ব স্ব সংগঠন থেকে স্বেচ্ছাসেবী টিম গঠন করেছে।”

এসব স্বেচ্ছাসেবকরা নিজের জীবনের মায়া ত্যাগ করে আজ মানুষের কলাণে মাঠে কাজ করে ইতিমধ্যে সাড়া ফেলেছেন।

উপজেলা পরিষদ এর চেয়ারম্যান এর নির্দেশে দাউদকান্দি আওয়ামী মু্ক্তিযোদ্ধা প্রজন্মলীগ এর সভাপতি করোনা আক্রান্তকারীর সেবা দিতে “প্রজন্মলীগ এক্সট্রিম ফাইটার” নামে একটি স্বেচ্ছাসেবী টিম গঠন করেছেন।

এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগের জন্য উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলী’র প্রশংসা করছেন দলমত-নির্বিশেষে অনেকেই।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT