ঢাকা (বিকাল ৩:১৪) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে শুরু হলো কিশোরীদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণ 



কিশোরীদের শারিরীক ও মানসিক বিকাশ বৃদ্ধিতে দাতা সংস্থা নেটজ বাংলাদেশ এর সহযোগীতায় বিএমজেড এর অর্থায়নে বেসরকারি উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদ- এমকেপি এর আয়োজনে প্রমোশন অফ সোশ্যাল পার্টনারশিপ ফর ইম্পাওয়ারম্যান্ট অফ মারজিনালাইজড কমিউনিটি ইন ৬ ডিসট্রিক্ট এন্ড এট ন্যাশনাল লেভেল ইন বাংলাদেশ-প্রসপেক্ট প্রকল্পের কার্যক্রম হিসাবে মানব কল্যাণ পরিষদ প্রশিক্ষণ কেন্দ্র, ঠাকুরগাঁও এ শুরু হয়েছে পাঁচ দিন (২৩-২৮ অক্টোবর শনিবার) ব্যাপী আত্মরক্ষামূলক প্রশিক্ষণ।

প্রশিক্ষণ এর উদ্বোধন করেন ঠাকুরগাঁও সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জনাব শরিফুল ইসলাম,উপস্থিত ছিলেন মানব কল্যান পরিষদ এর সমন্বয়কারী জনাব সাদেকুল ইসলাম, প্রসপেক্ট প্রকল্প সমন্বয়কারী জনাব রাশেদুল আলম।

উদ্বোধনী আলোচনায় বক্তারা বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষণে অংশগ্রহনকারী কিশোরীরা নিজেদেরকে যেমন যৌনহয়রানির শিকার থেকে রক্ষা করতে পারবে তেমনি তারা নিজেদেরকে শারীরিক ও মানসিকভাবে বিকশিত করতে পারবে।

বৃদ্ধি পাবে আত্মবিশ্বাস আর এই আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে সমাজে নারী অধিকার রক্ষায় ভূমিকা রাখতে পারবে। বক্তাগণ প্রশিক্ষণ প্রাপ্ত কিশোরীদের তাদের নিজ নিজ এলাকার কিশোরীদেরও এই প্রশিক্ষণ প্রদানের অনুরোধ করেন।

প্রশিক্ষণে ঠাকুরগাঁও সদর উপজেলার ০৬টি বিদ্যালয়ের ২০জন ছাত্রী অংশগ্রহন করছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT