ঢাকা (রাত ৯:৪৯) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি:-রেলমন্ত্রী



রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, তেলের দাম বাড়লেও ট্রেন ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত এখনো হয়নি। তবে, আলোচনা চলছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনে আজ মঙ্গলবার দুপুর রেলমন্ত্রী টঙ্গী-গাজীপুর রুটে চলমান ডাবল লাইনের কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন। এ সময় তিনি জানান, আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত ডাবল লেনটি চালু হবে।

মন্ত্রী আরও বলেন, নৌপথ ও সড়কপথে পরিবহণ নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে ভাড়া সমন্বয় করা হলেও তেলের দাম বৃদ্ধির কারণে ট্রেন ভাড়া বাড়ানোর এখনো সিদ্ধান্ত হয়নি। তবে, এনিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা চলছে।

এসময় রেলমন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো. কামরুল ইসলাম, ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন পারভীন ও এনডিসি মো. মাসুদুর রহমান প্রমুখ।

পরে ডাবল লেন প্রকল্পের পরিচালক নাজনীন আরা কেয়া সাংবাদিকদের জানান, ২০১৯ সালের ডিসেম্বরে ঢাকার কমলাপুর থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত রেলপথ ফোর লেনে উন্নীত করার কার্যক্রম শুরু হয়েছে। কমলাপুর থেকে টঙ্গী পর্যন্ত ৩০ কিলোমিটার এবং টঙ্গী থেকে জয়দেবপুর জংশন পর্যন্ত ১২ কিলোমিটার পথ রয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত রেলপথের ডাবল লেনটি চালু হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT