ঢাকা (সন্ধ্যা ৭:৩৪) রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News টানা দরপতনে পতনে বাজার ছাড়ছেন বিনিয়োগকারীরা Meghna News বাংলাদেশী পঞ্চম এভারেস্ট জয়ী বাবর আলী Meghna News ২০৩০ সালে ঢাকা হবে দাবদাহে শীর্ষ ১০ নগরীর একটি! Meghna News চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা কেড়ে নিলো ৪ জনের প্রাণ Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী Meghna News পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি : ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জ শহরকে ক্লিন শহরে ঘোষণার জন্য মতবিনিময়



চাঁপাইনবাবগঞ্জ শহরকে খুব শীঘ্রই ক্লিন শহর হিসেবে ঘোষনা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। যে শহরকে দেখতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে আসবে। চাঁপাইনবাবগঞ্জ শহর হবে বাংলাদেশের একটি মডেল শহর। যে শহরের প্রতিটি অলিগলি সব সময় পরিস্কার পরিচ্ছন্ন থাকবে।

বুধবার দুপুরে মুজিববর্ষ উপলক্ষে ‘পরিচ্ছন্ন শহর পরিচ্ছন্ন গ্রাম’ কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে পরিচ্ছন্ন শহরে রুপান্তর বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. সাদিকুল ইসলাম, ডা.ইউসুফ আলী, পরিস্কার পরিচ্ছন্ন কমিটির সভাপতি ২ নং ওয়ার্ড কাউন্সিলর মো.জিয়াউর রহমান আরমানসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পৌরসভার প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরগণকে তাদের নিজ নিজ ওয়ার্ড পরিস্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে সজাগ করে তাদেরকে দিক নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। তিনি বলেন, যে কোন শহর পরিস্কার পরিচ্ছন্ন থাকলে সেখানে মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত খুব কম হয়। মানুষ সুন্দরভাবে বসবাস করতে পারে। আর এটি কার্যকর করতে হলে সবার আগে নাগরিকদের সচেতন হতে হবে। নাগরিকগণ সচেতন না হলে কখনো পরিস্কার পরিচ্ছন্ন হওয়া সম্ভব নয়।

আর তাই তিনি এই মতবিনিময় সভায় পৌরসভার প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরগণকে নাগরিকদের শহর পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ে অবগত করার জন্য মসজিদে ও এলাকায় মাইকিং করতে ১৫ দিনের সময় প্রদাণ করেন।

এরপরও যদি নাগরিকগণ শহর পরিচ্ছন্ন রাখার বিষয়ে অপারাগতা প্রকাশ করেন তাহলে আইনের আওতায় আনা হবে বলে হুশিয়ারি প্রদান করেন মতবিনিময় সভার আলোচকরা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT