ঢাকা (দুপুর ১২:৩৭) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জ নাচোলে জাতীয় শোক দিবস পালিত

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে নানা কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষ্যে শনিবার সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বে-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এদিন সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করাসহ উপজেলা পরিষদ মিলনায়তনে খালি গলায় গান পরিবেশন ও অসমাপ্ত আত্মজীবনী পাঠ, পুরস্কার বিতরণী, আলোচনাসভা ও যুব উদ্যোক্তাদের মাঝে প্রকল্প ঋণ বিতরণ, বৃক্ষরোপন ও সুবিধামত সময়ে উপজেলার সকল মসজিদ, মন্দির ও গীর্জায় জাতির জনকের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে আলোচনাসভা, পুরস্কার ও যুব প্রকল্প ঋণ বিতরণ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। এ সময় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিকে নাচোল উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ দিবসটি পালনে পৃথক পৃথক ভাবে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া-মোনাজাত ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করেন। এসময় কর্মসূচীগুলোতে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ খান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল হোসেন, জেলা পরিষদের সদস্য ও জাতীয় শ্রমিক লীগের সভাপতি রয়েল বিশ্বাস, নিতাই চন্দ্র বর্মন, কে এ জোহা পলাশসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী  সংগঠনের নেতা-কর্মীগণ উপস্থিত ছিলেন।

এদিকে সরকারী নির্দেশনা মেনে সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠান, এনজিওসহ বিভিন্ন স্বেচ্ছা সেবী সংগঠন যথাযোগ্য মর্যাদায় শোক দিবসটি পালন করেন এবং স্ব স্ব প্রতিষ্ঠানের সুবিধাজনক স্থানে বিভিন্ন প্রজাতির ২০ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT