ঢাকা (রাত ৯:৪৩) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জ তাপমাত্রা কম হওয়ায় বিদ্যালয় বন্ধ ঘোষণা দুই দিন



সরকারী ঘোষণা অনুযায়ী তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নিচে নেমে গেলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় আগামী দুই দিন বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) বেলা ১১টায় জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহা. আবদুর রশিদ ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেছের আলী এই তথ্য নিশ্চিত করেছেন।

 

তারা জানান, বর্তমানে জেলার তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নিচে রয়েছে।

শিক্ষার্থীরা তাই শিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী আজ সোমবার ( ২২ জানুয়ারী) ও আগামীকাল মঙ্গলবার (২৩ জানুয়ারী) দুই দিন জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ থাকবে। পরিস্থিতির উন্নতি হলে বুধবার (২৪

জানুয়ারি) থেকে যাথারীতি পাঠদান শুরু হবে। তবে আবহাওয়া বিবেচনায় তাপমাত্রা আবারো কমলে বিভাগীয় অফিসের সাথে কথা বলে তবেই পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

 

এদিকে হঠাৎ করেই স্কুল বন্ধের সিদ্ধান্ত নেয়ায় অনেক শিক্ষার্থী ও অভিবাবকদের বিদ্যালয়ে এসেও ফিরে যেতে দেখা গেছে। অভিভাবকরা বলছেন, যেহেতু আমরা বিদ্যালয়ে ছেলে-মেয়েদের নিয়ে চলেই এসেছি সেহেতু ছুটিটা আজকে না দিয়ে

আগামীকাল মঙ্গলবার ও বুধবার দিলেই ভালো হতো। এতে করে দূর দূরান্ত থেকে আসা শিক্ষার্থীরা হয়রানীর শিকার হতোনা।

 

উল্লেখ্য, জেলায় কয়েকদিন ধরে আকাশ মেঘলা, কুয়াশাচ্ছন্ন ও হিমেল বাতাসের কারণে বেড়েছে শীতের তীব্রতা। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এমন আবহাওয়ায় বেকায়দায় পড়েছেন খেটে খাওয়া মানুষ ও শিশুরা। যদিও আজ সোমবার কুয়াশা কিছুটা কম থাকায় চাঁপাইনবাবগঞ্জে সকাল ১০টা থেকে সূর্যের মুখদেখা গেছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT