ঢাকা (বিকাল ৩:১১) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে আদিবাসীকে লাঞ্ছনার অভিযোগ



চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল গালিবের বিরুদ্ধে একই উপজেলার আদিবাসী নেত্রী নয়ন তারাকে লাঞ্ছনার অভিযোগ এনেছেন।

এ বিষয়ে লিখিত কোন বক্তব্য না দিলেও ভুক্তভোগি নাচোল সদর ইউনিয়ন পরিষদের নাসিরাবাদ গ্রামের আদিবাসী নেত্রী নয়ন তারা জানান, ২৭ জানুয়ারি (বৃহস্পতিবার) বেলা ১২টার দিকে আদিবাসী পরিষদের ভোট দেখার জন্য নাচোল উপজেলা সমাজ সেবা কর্মকর্তার কার্যালয়ের সামনে দিয়ে যাবার সময় উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আল গালিব আমার নাম ধরে ডাক দিলে আমি তাতে সাড়া দিই। এ সময় তিনি কিছু ব্যক্তিগত কথা আছে বলে আমাকে তার অফিসের কক্ষে ডাকলে আমি তা প্রত্যাখ্যান করি এবং যা বলার তা সকলের সামনে বলতে বলি। তখন তিনি আমার কাছ থেকে ইউপি নির্বাচনে উৎকোচ গ্রহণের বিষয়ে পেপার পত্রিকায় সংবাদ হবার বিষয়টি মিথ্যা বলে দাবী করে আমাকে স্থানীয়দের সামনে স্টুপিট-ননসেন্স-ইডিয়েট বলে অকথ্য ভাষায় গালিগালাজ করে মানসিকভাবে লাঞ্ছিত করেন। পরে লাঞ্ছিতের বিষয়টি তৎক্ষনাত আমি চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একে এম গালিব খানকে মুঠোফোনে অবহিত করি।

পরে নাচোল উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আল গালিবের সাথে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান, আমার অফিসের সামনে তাকে (নয়ন তারা) দেখতে পেয়ে আমি আমার অফিসে বসার আমন্ত্রণ জানালে এক পর্যায়ে তিনি আমাকে উল্টো গালিগালাজ করেন। প্রয়োজনে ওই সময় সেখানে উপস্থিত আদিবাসী নেতা বিধান শিং এর সাথে কথা বলতে পারেন।

এ বিষয়ে আদিবাসী নেতা বিধান সিং বলেন, বৃহস্পতিবার আমাদের আদিবাসী একাডেমীর নির্বাচন চলছিল। আমি দেখি যে নয়নতারা ও সমাজ সেবা অফিসার আল গালিব অফিসের সামনে দুজনে কথা কাটাকাটি করছে। আমি সেখানে গিয়ে নয়ন তারাকে সরিয়ে দিয়ে বলি, তোমরা আজ গন্ডগোল করিও না। আমাদের নির্বাচনে সমস্যা হতে পারে। পরে নয়নতারা সেখান থেকে চলে যায়।

তবে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক উম্মে কুলসুমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, একজন সমাজ সেবা কর্মকর্তার এমন আচরণ জনগনের সাথে মোটেই কাম্য নয়। অভিযোগ পেলে অবশ্যই তার বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ২৬শে ডিসেম্বর নাচোল ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা হিসাবে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আল গালিব মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের সময় সদর ইউপির সংরক্ষিত ২নং ওয়ার্ডের নারী সদস্য পদে নয়ন তারার কাছে দশ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেন। পরে নয়ন তারা সে সময়ে জেলা নির্বাচন কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ করেন। এ নিয়ে জাতীয় ও স্থানীয় পত্রিকায় এ কর্মকর্তার বিরুদ্ধে একাধিক সংবাদ প্রকাশিত হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT