ঢাকা (রাত ১১:২৫) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে শোকবহ আগস্টের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্জ্বলন



বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও মাসব্যাপি কর্মসুচির অংশ হিসেবে শোকাবহ আগস্টের প্রথম প্রহরে চাঁপাইনবাবগঞ্জে মোমবাতি প্রজ্জ্বলণ করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। চাঁপাইনবাবগঞ্জ শহরের সরকারি কলেজ মোড়ে অবস্থিত মুজিব চত্বরে এই কর্মসুচি পালন করা হয়।

শনিবার দিবাগত গভীর রাত ১২টা ১ মিনিটে রোববার মোমবাতি প্রজ্জ্বলণের মাধ্যমে দিবসের সূচনা করা হয়। পরে এক মিনিট নিরবতা পালন করা হয়। এ সময় তিন মিনিট প্রতিবাদের শ্লোগান শেষে মুজিব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

এর আগে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য ইফতেখারুল ইসলাম সুজন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, সাবেক ছাত্রনেতা ফাইজার রহমান কনক, জিয়াউর রহমান আরমান প্রমুখ।

বক্তারা বলেন, আগস্ট মাস বাঙালি জাতির জন্য শোকের মাস। এ মাসে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবাইকে অন্যায়ভাবে হত্যা করা হয়। তার যোগ্য সন্তান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও এ মাসে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। আর তাই সকল ষড়যন্ত্রের প্রতিবাদ জানাতেই এ সকল কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

কর্মসূচিতে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্তরের ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সদস্যরা অংশ নেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT