ঢাকা (রাত ১২:৩৬) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে ভূমি ও বাসগৃহ হস্তান্তর উপলক্ষ্যে প্রশাসনের সংবাদ সম্মেলন

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের ভূমিহীন ও গৃহহীন পরিবার সমূহের মাঝে জমি ও বাসগৃহ প্রদান উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার দুপুর ১২টায় এ উপলক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংক্ষিপ্ত মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রশাসন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  জাকিউল ইসলামের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ। বক্তব্যে তিনি জানান, মুজিববর্ষ উপলক্ষে দেশের কয়েকটি জেলার মতো আগামী ২৩ জানুয়ারী শনিবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও বাসগৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা নামক স্থানে ৩৬টি সুবিধাভোগী পরিবারের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি যুক্ত হবেন তিনি। ওই সময় অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ন কবির খন্দকার, স্থানীয় সংসদ সদস্যগণ, উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

এ সময় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে জেলা প্রশাসক বলেন, ধারাবাহিক কার্যক্রমের প্রথম পর্যায়ে জেলায় মোট ১ হাজার ৩১৯ টি বাসগৃহ নির্মাণ করে সুবিধাভোগীদের মধ্যে বিতরণ করা হবে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায়-১৩০টি, শিবগঞ্জ উপজেলায়-৭৩৭ডিট, নাচোল উপজেলায়-২০০টি, গোমস্তাপুর উপজেলায়-৯৫টি এবং ভোলাহাট উপজেলায়- ১৫৭টি গৃহ নির্মাণ করা হয়েছে। তবে যেহেতু নিজেদের নামে গৃহহীনরা তাদের জমি ও বাসগৃহ পাবেন সেহেতু বাড়ি প্রাপ্তির পর তা কারো কাছে বিক্রয় করা বা না করা হবে তা একান্তই তাদের নিজস্ব বিষয় বলে জানান জেলা প্রশাসক।

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্রনাথ ওঁরাওসহ জেলার বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন নিউজ মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT