ঢাকা (সকাল ৬:৫৩) মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর নিমার্ণাধীন ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল



বাংলাদেশের স্বাধীনতার পরাজিত শক্তি, সাম্প্রদায়িক উগ্র মৌলবাদী গোষ্ঠী কর্তৃক কুষ্টিয়ায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানাধীন ভাস্কর্য রাতের অন্ধকারে ভাঙ্গার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত পথসভায় ভাস্কর্য ভাঙ্গায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।

রবিবার বেলা ১১টায় ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্দ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলটি নবাবগঞ্জ সরকারী কলেজের সামনে থেকে বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে অবস্থিত বঙ্গবন্ধু চত্তরে এসে এক সংক্ষিপ্ত পথ সভায় মিলিত হয়।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযাদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, বাংলাদশ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মো. আরিফুর রাজা ইমন, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ প্রমুখ। বক্তারা বলেন, সাম্প্রদায়িক উগ্র মৌলবাদী গোষ্ঠী শান্তিময় বাংলাদেশে এক বিশৃংখল অবস্থা তৈরীর চেষ্টা করছে।

আর এরই ধারাবাহিকতায় তারা কুষ্টিয়ায় বাংলাদেশের জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানাধীন ভাস্কর্যের কিয়দংশ ভেঙ্গে ফেলেছে। চেষ্টা করছে সাম্প্রদায়িক দ্বন্দ তৈরীর। কিন্তু বাংলাদেশ ছাত্রলীগের কান্ডারীরা এর তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদ করছে। আর তাই ভাস্কর্য ভাঙ্গার সাথে জড়িতদের অতি দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবী জানানো হয় বিক্ষোভ পরবর্তী সংক্ষিপ্ত পথ সমাবেশ থেকে। এ সময় বিক্ষোভ মিছিল ও সমাবেশে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল তুষার, পৌর ছাত্রলীগের সভাপতি ফয়সাল আহমেদ সহ ছাত্রলীগের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT