ঢাকা (সন্ধ্যা ৬:২৮) সোমবার, ২০শে মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে নির্বাচন শেষে ফল ঘোষণা

চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাট উপজেলা



ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চাঁপাইনবাবগঞ্জের নাচোল ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। আর ভোট গণনা শেষে রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তার।

চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাট উপজেলা

নাচোল উপজেলা

প্রথম ধাপে জেলার নাচোল উপজেলায় চেয়ারম্যান পদে মোহা. আব্দুল কাদের, ভাইস চেয়ারম্যান পদে মো. কামাল উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বিপুল পরিমান ভোট পেয়ে জয়লাভ করেন। চেয়ারম্যান পদে মোহা. আব্দুল কাদের ঘোড়া প্রতিক নিয়ে ৩৩,৯৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী আনারস প্রতিকের মো. আবু রেজা মোস্তফা কামাল পেয়েছেন ১০,৮৭০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতিকের মো. কামাল উদ্দিন পেয়েছেন ১৯,৫৫৫ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী তালা প্রতিকের মো. মশিউর রহমান পেয়েছেন ১৬,৯২৫। এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন ২৯,৩৪০ ভোট পেয়ে জয়লাভ করেছেন বৈদ্যুতিক পাখা প্রতিক নিয়ে। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব মোসা. জান্নাতুন নাইম মুন্নি হাঁস প্রতিক নিয়ে ভোট করে ১৫,০৮২ ভোট পেয়েছেন। এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৭৬ জন। উপজেলার ৫৭টি ভোট কেন্দ্রে ৪৬,৩১৭ জন ভোট প্রদাণ করলেও বৈধ ভোটের সংখ্যা ৪৪,৪২২টি। আর প্রদত্ত ভোটের শতকরা হার ৩৭.০৩ বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল হোসেন।

গোমস্তাপুর উপজেলা

এদিকে জেলার গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে মো. আশরাফ হোসেন আলিম, ভাইস চেয়ারম্যান পদে মুহ. হাসানুজ্জামান নুহ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিরা বিপুল পরিমান ভোট পেয়ে জয়লাভ করেন। চেয়ারম্যান পদে মো. আশরাফ হোসেন আলিম আনারস প্রতিক নিয়ে ৪০,৬০২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী ঘোড়া প্রতিকের মো. হুমায়ূন রেজা পেয়েছেন ৪০,০৬১ ভোট। ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতিকের মুহ. হাসানুজ্জামান নুহ পেয়েছেন ২৬,৫৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব টিয়া পাখি প্রতিকের মো. মোকসেদুর রহমান পেয়েছেন ১৯,৯১২। এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিরা ২০,৫০৯ ভোট পেয়ে জয়লাভ করেছেন সেলাই মেশিন প্রতিক নিয়ে। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব মোসা. সুলতানা খাতুন হাঁস প্রতিক নিয়ে ১৭,০৩১ ভোট পেয়েছেন। এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ২৬ হাজার ৩০ জন। উপজেলার ৮৯টি ভোট কেন্দ্রে ৮৭,৫০৭ জন ভোট প্রদাণ করলেও বৈধ ভোটের সংখ্যা ৮১,৬৯০টি। এই তথ্য নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা তোফায়েল আহমেদ।

 

এছাড়া জেলার ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে মো. আনোয়ারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে মোহা. কামাল উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা.শাহ্জাদী খাতুন বিপুল পরিমান ভোট পেয়ে জয়লাভ করেন। চেয়ারম্যান পদে মো. আনোয়ারুল ইসলাম চিংড়ি মাছ প্রতিক নিয়ে ১৩,০৮৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী কাপ পিরিচ প্রতিকের মোহা. আব্দুল খালেক পেয়েছেন ১০,৭৬৬ ভোট। ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতিকের মোহা. কামাল উদ্দিন পেয়েছেন ১৫,৭৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব তালা প্রতিকের কায়সার আহমেদ পেয়েছেন ১১,৫৮৯। এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা.শাহ্জাদী খাতুন ২১,৫৮৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন হাঁস প্রতিক নিয়ে। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব মোসা. রেশমাতুল আরস ফুটবল প্রতিক নিয়ে ১৩,৬৪৪ ভোট পেয়েছেন। এই উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৮৬ হাজার ২ শত ২৯ জন। উপজেলার ৩৮টি ভোট কেন্দ্রে ৩৭,০৬৪ জন ভোট প্রদাণ করলেও বৈধ ভোটের সংখ্যা ৩৫,২২৭ টি। এই তথ্য নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শাহজাহান মানিক।

 

ভোট গণনা শেষে গভীর রাতে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম এ সকল তথ্য নিশ্চিত করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT