ঢাকা (রাত ৯:২৯) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রনোদনা বিতরণ



চাঁপাইনবাবগঞ্জের সদও উপজেলা ও নাচোল উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রনোদনা হিসেবে বীজ ও সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার বেলা ১১টায় নাচোল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কিশোর কল্লোল কুমারের সভাপতিত্বে কৃষি প্রনোদনা বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল কাদের এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নাচোল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো.রেজাউল করিম বাবু।

বক্তারা বলেন, বর্তমান সরকার প্রান্তিক চাষীদের জন্য নানা রকম সুযোগ সুবিধা চালু করেছেন। এরই ধারাবাহিকতায় নাচোলে কৃষকদের বিনামূল্যে সার ও বীজ প্রদাণ করা হলো। যাতে করে কৃষকরা সঠিক সময়ে সঠিক শষ্য উৎপাদন করে নিজেরা স্বাবলম্বী হতে পারেন। অনুষ্ঠানে নাচোল উপসহকারী কৃষি কর্মকর্তা মো. আমিনুল ইসলামের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে কসবা ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান, উপজেলা সমাজ সেবা অফিসার আল গালিব, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের সমন্বয়কারী হাবিবুর রহমানসহ প্রান্তি কৃষকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কৃষকদের মাঝে রবি শষ্যের বীজ ও সার বিতরণ করা হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাতেও প্রান্তিক কৃষকদের মাঝে সদর উপজেলা পরিষদ চত্বরে অ্যারাইজ তেজ গোল্ড ধানের বীজ বিতরন করে কীটনাশক কোম্পানি বায়ার ক্রপ সায়েন্স লিমিটেড। সকাল ১১টায় এ উপলক্ষে অয়োজিত অনুষ্ঠানে চার শতজন কৃষকের মাঝে প্রত্যেকের হাতে দুই কেজি করে অ্যারাইজ তেজ গোল্ড ধানের বীজ বিতরন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, সদর উপজেলা কৃষি অফিসার কানিজ তাশনোভা, কৃষক প্রশিক্ষণ কর্মকর্তা ড. বিমল কুমার প্রামাণিক, বায়ার ক্রপ সায়েন্স লিমিটেড’র সিনিয়র টেরিটরী অফিসার মোহাম্মদ মোস্তাকিম, ফিল্ড এসোসিয়েট মোয়াজ্জেম হোসেন দুলাল প্রমুখ। এ সময় অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত কৃষি কর্মকর্তারা বলেন, ভাল ধানে ভাল জীবন, চিকন দানা অধিক ফলন। তাই অধিক ফলনের জন্য চিকন ধান চাষাবাদ করা আমাদের একান্ত প্রয়োজন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT