ঢাকা (বিকাল ৪:৩৭) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

চরফ্যাশনে ১২টি কেন্দ্রে এবারের এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার্থীর সংখ্যা ৬৩৪৪ জন

<script>” title=”<script>


<script>

ভোলার চরফ্যাশন উপজেলায় এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় ১২টি কেন্দ্রে ৬ হাজার ৩৪৪ জন পরীক্ষার্থী অংশ নিবেন। এর মধ্যে এসএসসিতে ৪ হাজার ৬৫ জন ও দাখিলে ২ হাজার ১৬৭ জন এবং সমমান ভকেশনালে ১১২ জন শিক্ষার্থী রয়েছে।

আগামী দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়ে দুপুর ১টা পযর্ন্ত চলবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ১২টি কেন্দ্রের মধ্যে এসএসসি ৫টি কেন্দ্র, দাখিল ৬টি কেন্দ্র ও সমমান ভকেশনালের ১টি কেন্দ্র রয়েছে। উপজেলায় মোট মাধ্যমিক বিদ্যালয় রয়েছে ৭২টি; এর মধ্যে এসএসসি পরীক্ষা দিচ্ছে ৫৪টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা, মাদ্রাসা রয়েছে ৬৯টি, দাখিল পরীক্ষা দিচ্ছে ৪৫টি মাদ্রাসার শিক্ষার্থীরা, ভকেশনাল রয়েছে ১টি মাদ্রাসা ও ১টি স্কুল। এ বছর প্রতিটি বিভাগে পরীক্ষা হবে তিনটি বিষয়ের উপর। পরীক্ষা চলবে সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত; সময় দুই ঘন্টা।

চরফ্যাশন উপজেলার এসএসসি ৫টি কেন্দ্রে মোট ৪০৬৫ জন পরীক্ষার্থী ও দাখিলে ২১৬৭ জন এবং ভকেশনালে ১১২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। চরফ্যাশনের এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার ১২টি কেন্দ্রে ৬ হাজার ৩৪৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। এরমধ্যে চরফ্যাশন টিবি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১৪৮৮ জন, শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫৬১ জন, দুলারহাট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৯১০ জন , দক্ষিণ আইচা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭৫২ জন ও চেয়ারম্যানহাট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৫৪ জন পরীক্ষার্থী অংশ নিবে।

অন্যদিকে দাখিল কেন্দ্র চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ৬০৫ জন, শশীভূষণ এ মালেক মহিলা দালিখ মাদ্রাসা কেন্দ্রে ৩৮১ জন, নুরাবাদ হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৩১৩ জন, চেয়াম্যানহাট ইসলামিয়া দালিখ মাদ্রাসা কেন্দ্রে ২২১ জন, দক্ষিণ চর আইচা রাব্বানিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ৩৩২ জন, আবুবক্করপুর আমিনা ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৩১৫ জন ও সমমান ভকেশনাল চরফ্যাশন টাউন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১১২ জন পরক্ষার্থী অংশ নিবে।

এদিকে সারাদেশের ন্যায় চরফ্যাশনেও ১৫ সেপ্টেম্বরে পরীক্ষার নেওয়ার সকল প্রস্তুতিও সস্পন্ন করেছে শিক্ষা অফিস। আগামী বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা। তবে এ বছর সরকার যানজট এড়াতে পরীক্ষার সময়সূচীতে নেয়া হয়েছে পরিবর্তন। ওইদিন সকাল ১০টার পরিবর্তে পরীক্ষা শুরু হবে বেলা ১১টায়।

চরফ্যাশন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মহিউদ্দিন বলেন, নকল মুক্ত শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষা গ্রহণের লক্ষ্যে; ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রগুলোতে ভিজিলেন্স টিম মোতায়েন থাকবে। কোথাও কোনো সমস্যা নেই।

উল্লেখ্য-গত ১৯ জুন এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু সিলেট, সুনামগঞ্জসহ দেশের কয়েকটি এলাকায় আকস্মিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায়; সরকার গত ১৭ জুন এসএসসি পরীক্ষার তারিখ স্থগিত করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT