ঢাকা (রাত ৯:৫৬) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

চরফ্যাশনে দূর্নীতির প্রতিবাদ করায় আইনজীবীর উপর হামলা

<script>” title=”<script>


<script>

ভোলার চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পেশকার কমল,সেরেস্তাদার আজাদ সহকারী জজ আদালতের পেশকার ফেরদৌস সেরেস্তার অফিস সহকারি মনির ও অতিরিক্ত জজ আদালতের পিয়ন হুমায়ুনের ঘুষ ও দূর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করার আইনজীবী এডভোকেটে হারুন ফরাজীকে পিটিয়ে আহত করেছে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চরফ্যাশন
হাসপাতালে ভর্তি করেন।
মঙ্গলবার(১৪ জুলাই) দুপুর আড়াইটার দিকে এই হামলা ঘটনা ঘটে। আহত এডভোকেট হারুন ফরাজী অভিযোগ করে বলেন, চরফ্যাশন আদালতের পেশকার, পিয়নসহ সকল ষ্টাফদের কাছে এখানকার আইনজীবীসহ সকল বিচার প্রার্থীরা জিম্মি হয়ে পরেছেন। যখন যে ঘুষ দাবী করবে তা না দিলে আদালতের ষ্টাফদের কাছে আইনজীবী থেকে শুরু করে সাধারন মানুষকে বিভিন্ন অজুহাতে হয়রানী ও লাঞ্চিত হতে হয়।
তিনি আরো বলেন,আগামী বুধবার আমি একটি মামলার জামিনের আবেদন করবো। এই জন্য মামলা নম্বর নিয়ে তার মহরীকে আদালতে মামলার নথির ফটোকপি আনতে দুইশত টাকা দিয়ে পেশকার কাছে পাঠান। পেশকার আজাদ ও ফেরদাউস ৫ শত টাকা দাবি করেন। তখন মহরী তাদেরকে দুইশত টাকা দিলে তারা মহরীকে নথি না দিয়ে খারাপ ব্যবহার করে ফিরিয়ে দেয়। পরে আমি গিয়ে পেশকার ফেরদাউস ও আজাদকে বলি আপনারা সরকারি বেতন পান তারপরও আপনাদের কে এত টাকা দিতে হবে কেন। এতে তারা ক্ষিপ্ত হয় আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এলোপাতালি মারধর করে আহত করেন।
এ বিষয়ে চরফ্যাশন বারের সভাপতি এডভোকেট সালাউদ্দিন মিয় বলেন, আমরা উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ হামলার ঘটনায় আমরা সকল আইনজীবীরা মিলে এজাহার লিখে থানায় জমা দিয়ে এসেছি। ওসি সাহেব আমাদেরকে মামলা এফআইআর করবেন বলে আশ্বস্ত করেছেন। এডভোকেট হারুন ফরাজীর উপর হামলার ঘটনায় আমরা সকল আইনজীবীরা মিটিং করে সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী কর্মসূচি গ্রহণ করবো।
এছাড়া এডভোকেট হারুন ফরাজীর উপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT