ঢাকা (রাত ১:২৩) শুক্রবার, ১৭ই মে, ২০২৪ ইং

গৌরীপুরে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি



ঘুর্ণিঝড় ইয়াস এর প্রভাবে সোমবার (২৪ মে) রাত ১১ টা থেকে ১টা পর্যন্ত ময়মনসিংহের গৌরীপুর উপজেলার কয়েকটি ইউনিয়নের উপর দিয়েও বয়ে গেছে আকষ্মিক ঝড়। এ ঝড়ে উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

উপজেলার মাওহা, সহনাটি, অচিন্তপুর ইউনিয়নে বেশ কিছু গাছপালা, দোকান পাঠ, শিক্ষা প্রতিষ্ঠান ও বসত বাড়ি ভেঙে গুড়িয়ে যায় এ ঝড়ের তান্ডবে।

নহাটা উচ্চ বিদ্যালয়ের বারান্দা ও লংকাখলা উচ্চ বিদ্যালয়ের ভবনের টিনের ছাউনি, ভূটিয়ারকোনা বাজার কমিটির সভাপতি বাবলু মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান, নিজ মাওহা বাজারের কয়েকটি দোকান পাট ভেঙে যায়। সহনাটি ও অচিন্তপুর ইউনিয়নের বসত বাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।

এছাড়াও ভাংনামারী ইউনিয়নে রাস্তার পাশে কিছু গাছপালা ভেঙে যায়। পৌর এলাকায় ও অচিন্তপুর ইউনিয়নে গাছের ডালপালা ভেঙে বিদ্যুৎ সংযোগ লাইনের তার ছিঁড়ে যায়।

গৌরীপুর আবাসীক প্রকৌশলী বিল্লাল হোসেন দুপুরে সাংবাদিকদের বলেন, ঝড়ে অচিন্তপুর ইউনিয়নের সঞ্চালন লাইনের তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পৌর এলাকায় রাত ৩টার পর বিদ্যুৎ সংযোগ দেয়া সম্ভব হলেও শহরের বাইরে মঙ্গলবার (২৫মে) দুপুর পর্যন্ত সংযোগ দেয়া সম্ভব হয়নি, মেরামতের কাজ চলছে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, ঝড়ের ক্ষয়ক্ষতির বিষয়ে লিখিতভাবে জানালে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে সহযোগিতা করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT