ঢাকা (দুপুর ২:১০) রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

গৌরীপুরের মইলাকান্দা ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ বরখাস্ত



ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিয়াদুজ্জামান রিয়াদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখা থেকে ১০ডিসেম্বর উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিক এক পত্রে এ আদেশ জারি করা হয়। যার স্মারক নং-৪৬.০১৭.০২৭.০০.০০.০০৭.২০১৫-১৩৬৩।

পত্রে উল্লেখ করা হয়েছে, “যেহেতু, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ০১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো: রিয়াদুজ্জামান রিয়াদ দন্ডবিধির ১৪৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/১১৪/৩৪ ধারায় তাঁর বিরুদ্ধে গৌরীপুর থানায় দায়েরকৃত মামলা নং ২২, তারিখ ১৯-১০-২০২০ এ গ্রেফতার হয়ে জেলহাজতে রয়েছেন এবং জেলা প্রশাসক, ময়মনসিংহ বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন;
যেহেতু, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ০১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো: রিয়াদুজ্জামান রিয়াদ দন্ডবিধির ১৪৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/১১৪/৩৪ ধারায় তাঁর বিরুদ্ধে গৌরীপুর থানায় দায়েরকৃত মামলা নং ২২, তারিখ ১৯-১০-২০২০ এ গ্রেফতার হয়ে জেলহাজতে থাকায় জনস্বার্থে তাঁর দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে;সেহেতু, ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ০১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো: রিয়াদুজ্জামান রিয়াদ কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদ সহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লিখিত ইউপি চেয়ারম্যানকে তাঁর স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর মেয়র প্রার্থী শুভ্রকে পৌর শহরের মধ্যবাজার বাজার পান মহালে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয়েছে উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহবায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮)কে।

এছাড়াও অন্য আসামীরা হলেন গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (৫০) ও তার দু’ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম (৪৫), সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েল (৪২), রিয়াদুজ্জামান রিয়াদ চেয়ারম্যানের ভাই কার্জন, উত্তর বাজার মহল্লার সাকিব আহম্মেদ রেজা (৩৩), পশ্চিম ভালুকার রিফাত (৩২), মইলাকান্দা ইউনিয়নৈর লামাপাড়ার মোজাম্মেল (৩০), নন্দুরা গ্রামের সুমন (৩০), পশ্চিম কাউরাট গ্রামের খাইরুল (৩০) ও হানিফ (৩০), চান মিয়ার ছেলে রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের ছেলে মজিবুর রহমান (৩০) ও অজ্ঞাতনামা ৭/৮জন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT