ঢাকা (রাত ১১:৫৬) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

খোলা আকাশের নিচে তাদের বসবাস,অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে কেউ নেই



কাজল ও মনিকা দু’জন সর্ম্পকে জা। তাদের চোখে পানি জমে আছে। কাউকে বলেও কোন উপায় পাচ্ছে না। তাদের চোখে মুখে এখন হতাশার ছাপ। কি হবে সংসারে আমাদের এখন। এমন চিন্তা ঘুরপাক খাচ্ছে সব সময়। বলার অপেক্ষা রাখে না। কে দেবে তাদের শান্তনা।

এমন একটি ঘটনা ঘটেছে গত চারদিন আগে সন্ধ্যায়। বাড়ী উঠানে গিয়ে দেখা যায় তাদের আর্তনাদ। দুই জা সাংবাদিক পরিচয় পেয়ে আরও হাউ মাউ করে কেদে উঠে। আমরা এখন কি করবো, কিভাবে খাবো। ঘটনার পর থেকে এখন পর্যন্ত সরকারি কিংবা বেসরকারি কোন সাহায্য পায়নি। এমনকি গত চারদিন ধরে খোলা আকাশের নিচে তারা দিনাতিপাত করছেন।

এই করুন ঘটনাটি ঘটেছে গাইবান্ধার সাঘাটা উপজেলার কিংকরপুর গ্রামে। ক্ষতিগ্রস্থ পরিবার ও স্থানীয়দের বরাতে জানা যায়, উপজেলার কামালেরপাড়া ইউনিয়নের কিংকরপুর গ্রামের ছাইদুর রহমানের পুত্র রেজওয়ান ও ভাই আলমগীরের ঘরে গত শনিবার সন্ধ্যায় বিদ্যুতের মিটারের বিকট শব্দে বিস্ফোরিত হয়। মুহুর্তের মধ্যে আগুন দুইটি ঘরে ছড়িয়ে পড়লে প্রায় ২’শ মন ধান, নগদ টাকা, সোনার গহনা সহ ঘরের সব আসবাবপত্র পুড়ে ভস্মিভ‚ত হয়। এতে করে এই দুটি পরিবারের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এমনকি এই ঘরে অগ্নিকান্ডের ঘটনায় ঘরে থাকা কোরআন শরীফে চতুরদিক পুরে গেলেও কোরআনের আয়াতগুলো অক্ষত ছিল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষতিগ্রস্থ দুই পরিবারে সরকারি কিংবা বেসরকারি কোন সহযোগিতা পায়নি। এ অবস্থায় এক কাপড়ে দুই পরিবারের লোকজন খোলা আকাশের নিচে বসবাস করছেন।

চারদিন ধরে খোলা আকাশের নিচে দিনাতিপাত করা ক্ষতিগ্রস্থ পরিবারদের সর্ম্পকে জানতে চাইলে সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তুহিন হোসেন জানান, অগ্নিকান্ডের ঘটনা শোনার পরেই ক্ষতিগ্রস্থদের সহায়তা দেওয়ার জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT