ঢাকা (বিকাল ৩:০২) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

কেশবপুরে হটাৎ মাত্রা অতিরিক্ত বৃদ্ধি পেলো মোমবাতির দাম



মোরশেদ আলম, যশোর প্রতিনিধিঃ সুপার সাইক্লোন আম্ফানের তান্ডবে যশোরের কেশবপুরে বৈদ্যুতিক তার, পোল এর ব্যাপক ক্ষতি হয়, ফলে উপজেলার সমগ্র স্থানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হবার কারণে মানুষের মোমবাতি কেনার হিড়িক পড়ে যায় ছোট বড় দোকানগুলিতে।

কিন্তু সেই সুযোগ কাজে লাগিয়ে অসাধু ব্যবসায়ীরা মোমবাতির কৃত্রিম সংকট সৃষ্টি করে ২-৩ দফা মূল্যবৃদ্ধি করে বলে, জানা যায় ভুক্তভোগী দের কাছ থেকে।

এ ব্যাপারে ব্যবসায়ীদের কাছে জানতে চাইলে, কেশবপুর বকুলতলার ব্যবসায়ী কামরুল হোসেন জানান কেশবপুরে মোমবাতির এত প্রচলন কখনোই ছিল না, সুপার সাইক্লোন আম্পানের কারণে বিদ্যুতের যে ক্ষতি হয়েছে সে কারণে একশ্রেণীর ক্রেতারা আগেভাগেই মোমবাতি ক্রয় করে বাজার শূন্য করে ফেলেছে।

পরবর্তীতে আমরা কেশবপুরের বাইরের থেকে মোমবাতি কিনতে যেয়ে দেখি সেখানে অধিক মূল্যে মোমবাতি বিক্রি হচ্ছে।

ক্রেতাদের কথা ভেবে, বেশি মূল্যে কিছু মোমবাতি ক্রয় করি ১০ টাকার মোমবাতিগুলো আমরা ১৩ থেকে ১৪ টাকায় কিনতে হয়, পরবর্তীতে ক্রেতাদের নিকট ১৫ টাকা দরে বিক্রয় করি মাত্র।

শহরের মুরগি বাজারের ব্যবসায়ী ধীরেন পাল বলেন, বেশি দামে মোমবাতি ক্রয় করার ফলে একটু বেশি দামে বিক্রি করতে হচ্ছে। এমতাবস্থায় সাধারণ ক্রেতাদের কাছে জানতে চাইলে তারা বলেন বিদ্যুৎ সংযোগ না থাকার কারণে মোমবাতির চাহিদা বেড়েছে বহুগুণ। বিদ্যুতের পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই অচিরেই মোমবাতির সংকট কেটে যাবে।

বৈদ্যুতিক সংযোগের কাজের অগ্রগতি সম্পর্কে পল্লী বিদ্যুতের কেশবপুর শাখার ডিজিএম, মোহাম্মদ আব্দুল লতিফ স্যারের নিকট জানতে চাইলে, বলেন কেশবপুরে পল্লীতে প্রতিটি সদস্য বিরতিহীন ভাবে কাজ করে চলেছে। অচিরেই কেশবপুরের সকল স্থানে বিদ্যুৎ পৌঁছে যাবে ইনশাল্লাহ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT