ঢাকা (রাত ৮:৩৬) রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News টানা দরপতনে পতনে বাজার ছাড়ছেন বিনিয়োগকারীরা Meghna News বাংলাদেশী পঞ্চম এভারেস্ট জয়ী বাবর আলী Meghna News ২০৩০ সালে ঢাকা হবে দাবদাহে শীর্ষ ১০ নগরীর একটি! Meghna News চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা কেড়ে নিলো ৪ জনের প্রাণ Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী Meghna News পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি : ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার

কালকিনিতে স্বামীর সাথে অভিমান করে গৃহিণীর আত্মহত্যা



মাদারীপুরে স্বামীর সাথে অভিমান করে খাদিজা বেগম-(২৩) নামের এক গৃহবধু ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খাদিজার স্বামী মোঃ হাসান খান ঢাকাতে থাকে, বাড়িতে স্ত্রী ও ৩ বছরের কন্যা সন্তান আছে।
বিয়ের সময় যৌতুক দিলেও পরে আবারও যৌতুকের জন্য নিজেদের পরিবারের মধ্যে ঝগড়া ঝাটি শুরু হয়। গতকাল রাতে ফোনে যৌতুকের জন্য চাপ দিলে ও বিভিন্ন রকম অশোভন কথা বলার জন্য খাদিজা বেগম আত্মহত্যা করেছে বলে দাবি নিহত খাদিজার পরিবারের।
এ ঘটনার পর থেকেই ওই গৃহবধুর শ্বশুর বাড়ির লোকজন পলাতক আছে। শুক্রবার সকালে পুলিশ নিহত গৃহবধুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরন করেছেন।

পুলিশ ও পরিবার সুত্রে জানা গেছে, উপজেলার সিডি খান এলাকার নতুন চরদৌলত খান গ্রামের অসহায় কৃষক কামাল বেপারীর মেয়ে খাদিজা বেগমের সাথে একই গ্রামের মোনাব্বর খানের ছেলে মোঃ হাসান খানের প্রায় ৪ বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয়।

বিয়ের সময় কন্যাকে স্বর্ণালঙ্কার ও বড়কে নদগ অর্থ প্রদান করেন কন্যা পরিবার। বিয়ের পরে তাদের সংসারে একটি কন্যা সন্তান জন্ম নেয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় পূনরায় যৌতুকের জন্য খাদিজার উপর চাপ সৃষ্টি করে তার বাবার কাছ থেকে টাকা নেয়ার জন্য স্বামী ও শ্বশুর বাড়ীর পরিবার, শারিরিকভাবে নির্যাতন করেছে বলেও জানান নিহত খাদিজার পরিবার।

এ নির্যাতন সইতে না পেরে গত কয়েক দিন পূর্বে ওই গৃহবধু তার বাবার বাড়িতে যায়। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যায় ওই গৃহবধুর স্বামী হাসান খান তাকে মোবাইল ফোনে তার দাবীকৃত যৌতুকের টাকা নিয়ে স্বামীর বাড়িতে আসতে বলেন। এ নিয়ে স্বামী ও স্ত্রীর সাথে ফোনে তর্ক-বিতর্ক জড়িয়ে পড়ে। এক পর্যায়ে ক্ষোভে নিজের জীবন দিয়ে যৌতুকের বলি হয় গৃহবধু খাদিজা বেগম।

এ ঘটনার খবর পেয়ে কালকিনি থানার এসআই রাজিব চন্দ্র সাহা সঙ্গীয় ফোর্স নিয়ে নিহত গৃহবধুর লাশ উদ্ধার করে।
নিহত খাদিজার পিতা কামাল বেপারী বলেন, বিয়ের সময় আমার মেয়ের স্বামীকে স্বর্ণালঙ্কারসহ নগদ টাকা দিয়েছি। সে এখন পূনরায় টাকা দাবী করতেছে। আমি গরীব মানুষ টাকা কোথার থেকে দিব। এ দাবীকৃত টাকা নিয়ে ফোনে আমার মেয়ে ও জামাই ঝগড়া করেন। এর জের ধরে আমার মেয়ে আত্মহত্যা করেছে। আমার মেয়েকে টাকার জন্য তার স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন মানুষিক ও শারিরিকভাবে নির্যাতন করতেন।তাই আমি জামাইসহ তার পরিবারের নামে মামলা করবো।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি (তদন্ত) মোঃ নাসিরউদ্দিন বলেন, আমরা খবর পেয়ে গৃহবধুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মাদারীপুর মর্গে প্রেরন করেছি। তবে নিহতের পরিবার মামলা করলে মামলা নেয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT