ঢাকা (বিকাল ৫:২৮) রবিবার, ৫ই মে, ২০২৪ ইং

এবার অ্যাপেল ডিভাইসেও আসছে বিজ্ঞাপন



অ্যাপ ছাড়াও আইফোন-সহ অ্যাপলের অন্যান্য ডিভাইসের ম্যাপস, বুকস ও পডকাস্টে প্রি-ইনস্টল হিসেবে বিজ্ঞাপন যোগ করতে যাচ্ছে অ্যাপল। ব্লুমবার্গের প্রযুক্তি বিষয়ক সাংবাদিক মার্ক গুরম্যানের দেওয়া তথ্য অনুযায়ী, সম্প্রতি অ্যাপল ম্যাপসে এর পরীক্ষা চালাচ্ছে। ম্যাপে রেস্টুরেন্ট, স্টোর বা অন্যান্য নিয়ার-বাই বিজনেস সার্চ করার সময় দেখাবে এই বিজ্ঞাপন।

প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম ভার্জ জানায়, অ্যাপল ইতোমধ্যেই বিজ্ঞাপনের মডেলটি অ্যাপস্টোরে ব্যবহার শুরু করেছে। গুরম্যান জানায়, একইভাবে এটি ম্যাপস-এও কাজ করবে। কোনও কিছু সার্চ করলে ওপরে বিজ্ঞাপনগুলো দেখাবে।

গুরম্যান ধারণা করছেন, অ্যাপস্টোরে সার্চ ট্যাবে ইতোমধ্যেই যেখানে বিজ্ঞাপন রয়েছে সেটা বিস্তৃত হয়ে টুডে ট্যাব ও অ্যাপ ডাউনলোড পেজে আসবে। তিনি আরও বলেন, এটি অ্যাপল টিভি প্লাস-এও আসতে পারে। একই পরিকল্পনা নেটফ্লিক্স এবং ডিজনি প্লাসও করছে এই বছরের শেষের দিকে। বর্তমানে অ্যাপল টিভি প্লাসে মাসে ৪.৯৯ ডলারে অ্যাড ফ্রি সাবস্ক্রিপশন প্ল্যান রয়েছে।

উল্লেখ্য, অ্যাপস্টোরে প্রথম বিজ্ঞাপন আসে ২০১৬ সালে। গত সেপ্টেম্বরে প্রতিষ্ঠানটি পারসোনালাইজড বিজ্ঞাপনের ব্যাপারে সবার কাছে থেকে ফিডব্যাক নেয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT