ঢাকা (সকাল ৮:০৯) বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আশ্রয়ন প্রকল্পে মাদক ব্যবসা : প্রতিবাদে সন্ত্রাসী হামলা, মসজিদ ও বাড়ি ভাংচুর

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock সোমবার রাত ১১:০৭, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে ভূমিহীনদের জন্য দেয়া আশ্রয়ণ প্রকল্প এলাকায় মাদক ব্যবসার প্রতিবাদ করায় বাড়ি ও মসজিদের সীমানা প্রাচীর ভাংচুর করেছে সন্ত্রাসীরা। শুধু ভাংচুর করেই ক্ষান্ত হয়নি মাদক কারবারীরা শহর থেকে আনা তাদের ভাড়াটিয়া সন্ত্রাসীরা মাথায় আগ্নেয়াস্ত্র ঠেঁকিয়ে ভয়ভীতি দেখিয়ে হত্যার হুমকি দেয়। এর প্রতিবাদে সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের বিল-বৈলঠা সরকারপাড়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পের শতাধিক পরিবারের সদস্যরা মানববন্ধনের আয়োজন করেন। পরে বিক্ষোভ মিছিল করেন তারা।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন, গম্ভীরা দলের নানা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইদুর রহমান, বিল-বৈলঠা সরকারপাড়া জামে মসজিদের সভাপতি তাইনুস আলী, কোষাধ্যক্ষ সুমন আলী, স্থানীয় বাসিন্দা আব্দুল মতিন, আলী হোসেন, হান্নান আলী, রাজকুমার, মিজানুর রহমান প্রমুখ।

এ বিষয়ে মানববন্ধনে বক্তারা বলেন, বিল-বৈলঠা সরকারপাড়া গ্রামে ১৩০টির বেশি পরিবারকে জমিসহ ঘর দেন সরকার। কিন্তু গত কয়েক বছর ধরে মসজিদের প্রাচীর ঘেঁষে মাদক ব্যবসা চালিয়ে আসছে আশ্রয়ণ প্রকল্পে থাকা ৪ থেকে ৫টি পরিবার। আর এসব অবৈধ কাজে বাধা দিতে গেলে শতাধিক পরিবারের উপর নানারকম ভয়ভীতি দেখিয়ে হয়রানি করছে তারা। আর মাদক চোরাচালানে বাধা দিলে মসজিদের সীমানা প্রাচীরসহ কয়েকটি বাড়ি ভাংচুর করে কয়েকজন গ্রামবাসীকে মারধর করে মাদক ব্যবসায়ীরা। এমনকি শহর থেকে অস্ত্র সন্ত্রাসীদের নিয়ে এসে মাথায় পিস্তল ধরে হুমকি দেয়া হয় আশ্রয়ণ প্রকল্প এলাকা থেকে চলে যাওয়ার জন্য। এরপর থেকেই আতঙ্কে দিন যাপন করছেন গ্রামবাসী। আর তাই এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন তারা।

 

এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে বলে জানান চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাকারিয়া। তিনি জানান, থানায় লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত কাজ শুরু করেছে পুলিশ।

 

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছমিনা খাতুন বলেন, আশ্রয়ণ প্রকল্পে এমন কর্মকান্ডের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আশ্রয়ণ প্রকল্প এলাকায় মাদকসহ কোন ধরনের অনিয়ম বা অপকর্ম করতে দেয়া হবে না।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT